ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রিয়াল হেরেছে, জয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মে ৩, ২০২৩
রিয়াল হেরেছে, জয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

রিয়াল মাদ্রিদের হার ও বার্সেলোনার জয়- লা লিগার শিরোপা নির্ধারিত হওয়ার সহজ পথ। প্রতিটি জয়েই বার্সার জন্য রয়েছে শিরোপার সুবাস।

ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে আগ্রাসী ফুটবল না খেললেও জর্দি আলবার গোলে জয় পেয়েছে তারা। আরেকদিকে রিয়াল সোসিয়েদাদের কাছে হেরেছে রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধে ৭৭ শতাংশ বলের নিয়ন্ত্রণ থাকলেও ওসাসুনা গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষায় ফেলতে ব্যর্থ হয় বার্সেলোনা। তাদের প্রতিপক্ষও করতে পারেনি জোরালো আক্রমণ। বিরতির আগে দুই দলের কেউই পোস্টে রাখতে পারেনি একটিও শট। যদিও ২৭তম মিনিটে পেদ্রিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন হোর্সে এররান্দো। বাকি ম্যাচটা ‍ওসাসুনা খেলেছে দশজন নিয়ে।

পুরো ম্যাচে গোলের সন্ধান না পাওয়া বার্সার জন্য অবশেষে ৮৫তম মিনিটে ম্যাচের ডেডলক খোলেন আলবা। লেভানদোভস্কির ব্যাক পাসে ডি ইং হেডে বল বাড়িয়ে দেন আলবাকে। বাঁ পায়ের ভলিতে গোল করেন তিনি।

অন্যদিকে প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে লা লিগার ম‍্যাচে ২-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। গোলশূন‍্য প্রথমার্ধের পর সোসিয়েদকে এগিয়ে নেন তাকেফুসা কুবে। শেষ দিকে ব‍্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে বারেনেটিয়া। ৩৩ ম‍্যাচে রিয়ালের পয়েন্ট ৬৮। এক ম‍্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৬৬ পয়েন্ট নিয়ে আছে তিনে। ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা।

বাংলাদেশ সময় : ১০২৫ ঘণ্টা, ৩ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।