ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কোপা দেল রে

চ্যাম্পিয়ন হলে উদযাপন করবে না রিয়াল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মে ৫, ২০২৩
চ্যাম্পিয়ন হলে উদযাপন করবে না রিয়াল! কোপা দেল রে'র ফাইনাল খেলতে আজ সেভিয়ায় পা রেখেছে রিয়াল মাদ্রিদ

তিন দিনের ব্যবধানে দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ। একটি কোপা দেল রে ফাইনাল ও আরেকটি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল।

সেভিয়ায় আগামীকাল কোপা দেল রে’তে ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। যেখানে চ্যাম্পিয়ন হলেও ভক্তদের সঙ্গে শিরোপা উদযাপন করবে না লস ব্লাঙ্কোসরা। এমনটাই জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

কিন্তু কেন? প্রশ্ন উঠতেই পারে। কেননা রিয়াল শিরোপা জিতেছে আর উদযাপন হয়নি, এমনটা খুব কমই দেখা গেছে। মূলত মনোযোগে ব্যাঘাত না ঘটাতেই এমন সিদ্ধান্ত ক্লাবটির। তিন দিনেরও কম সময়ের মধ্যে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ। তাই সেভিয়ায় যা-ই ঘটুক না কেন মনোযোগ থাকতে পরের ম্যাচে।  

ফাইনাল খেলার দিন মাদ্রিদে না ফিরে বরং রাতটা সেভিয়াতেই কাটাবে রিয়াল। কোচ কার্লো আনচেলত্তি এমনটাই চান। অনেক বছর পর ম্যাচের দিনের পুরোটাই মাদ্রিদের বাইরে কাটাতে যাচ্ছে লস ব্লাঙ্কোসরা। জিতলে উদযাপন পরেও করা যাবে।

চ্যাম্পিয়নস লিগ শিরোপা ধরে রাখতে বদ্ধপরিকর রিয়াল। গতবারের মতো এবারও সেমিফাইনাল তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি। সেবার প্রথম ৪-৩ গোলে হারলেও পরের লেগে ৩-১ গোলে জিতে ফাইনালে পা রাখে রিয়াল। আগামী ৯ মে প্রথম লেগে সিটিকে সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য দেবে কার্লো আনচেলত্তির দল।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।