ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সালাহর ভবিষ্যৎ নিয়ে ‘চিন্তিত নন’ ক্লপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মে ২৭, ২০২৩
সালাহর ভবিষ্যৎ নিয়ে ‘চিন্তিত নন’ ক্লপ

পয়েন্ট টেবিলের পাঁচে থেকে এবারের প্রিমিয়ার লিগ শেষ করতে হচ্ছে লিভারপুলকে। তাই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা হারিয়েছে অলরেডরা।

তা মেনে নিতে পারেননি ক্লাবটির সেরা তারকা মোহামেদ সালাহ। যার ফলে উঁকি দিচ্ছে নতুন জল্পনাকল্পনা। আগামী মৌসুমে লিভারপুলে থাকবেন তো এই মিশরীয় ফরোয়ার্ড? কোচ ইয়ুর্গেন ক্লপ অবশ্য তা নিয়ে চিন্তিত নন।  

মূলত চেলসির বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ের দিনই শেষ হয়ে যায় লিভারপুলের সেরা চারে ঢোকার সম্ভাবনা। চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ না পেয়ে তাই পুরোপুরি বিধ্বস্ত সালাহ। সেদিনই এই প্রসঙ্গে একটি টুইট করেন তিনি। এরপরই সালাহর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় ক্লপকে।

লিগে সাউদাম্পটনের বিপক্ষে শেষ ম্যাচটি খেলার আগে লিভারপুল কোচ বলেন, ‘কোনো চিন্তা নেই, সালাহ এখান থেকে যেতে চায় না। অবশ্যই সে এখানে থাকতে ভালোবাসে এবং সে এটার অংশ ছিল। আমরা যা করেছি তার জন্য সে ক্ষমা চেয়েছে, বাকিরা যা করেছে সেটার জন্য নয়। ’

চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ না পাওয়ায় যদি কোনো খেলোয়াড় ক্লাব ছাড়তে চান, তাহলে ক্লপ নিজেই তাকে অন্য ক্লাবে পৌঁছে দেবেন। লিভারপুল কোচ বলেন, “যদি কোনো খেলোয়াড় আমার কাছে এসে বলে, ‘ওহ আমরা তো চ্যাম্পিয়নস লিগে যেতে পারিনি, আমাকে ক্লাব ছাড়তে হবে’ তাহলে আমি তাকে নিজেই গাড়িতে করে অন্য ক্লাবে পৌঁছে দেব। চাবিটা নিয়ে বলব, ‘গাড়িতে ওঠো, কোথায় যেতে চাও? আমি তোমাকে পৌঁছে দেব। ’ যা হয়েছে তার জন্য আমিই দায়ী, তাই পরিস্থিতিতে আমি ক্লাব ছেড়ে চলে যেতে পারি না। ”

গত গ্রীষ্মে লিভারপুলের সঙ্গে তিন বছরের জন্য নতুন চুক্তি করেন সালাহ। ২০১৭ থেকে অলরেডদের হয়ে খেলছেন তিনি। বরাবরের মতো এবারে চলতি মৌসুমে ক্লাবের সর্বোচ্চ গোলদাতা এই ফরোয়ার্ড। কিন্তু পয়েন্ট টেবিলের সেরা চারে রাখতে পারেননি তার ক্লাবকে। ৩৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। আগামীকাল সাউদাম্পটনের বিপক্ষে লিগের শেষ ম্যাচটি খেলবে তারা।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।