ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পিএসজির শিরোপা নিশ্চিতের রাতে মেসির যেসব কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩
পিএসজির শিরোপা নিশ্চিতের রাতে মেসির যেসব কীর্তি

লিগ ওয়ানে শিরোপার জয়ের নতুন রেকর্ড গড়তে কেবল ড্রই প্রয়োজন ছিল পিএসজির। ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার জন্য লিওনেল মেসিরও দরকার ছিল এক গোল।

দুইয়ে দুইয়ে চার ঠিকই মিলে গেল। গতকাল রাতে স্ত্রাসবুর্গের বিপক্ষে ১-১ গোলে ড্র করে লিগ ওয়ানে ১১তম শিরোপা নিশ্চিত করে পিএসজি। দলের একমাত্র সেই গোলটি এসেছে মেসির পা থেকেই।

বিশ্বকাপ জিতে আসার পর সেই ফর্মটা ধরে রাখতে পারেননি মেসি। তাতে পিএসজি ভক্তদের চক্ষুশূলে পরিণত হন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। মাঝে ক্লাবের অনুমতি না থাকা সাপেক্ষেও সৌদি আরব সফরের কারণে নিষিদ্ধ হয়েছেন তিনি। গুঞ্জন আছে এই মৌসুম শেষেই পিএসজি ছাড়তে পারেন। দিনশেষে তার গোলেই শিরোপা উল্লাসে মেতে ওঠে পিএসজি। সাত এতিয়েনকে (১০) টপকে এখন লিগ ওয়ানে সবচেয়ে বেশি শিরোপা জয়ের মালিক ক্লাবটি।

তবে শিরোপার উৎসবটা জয়ের মাধ্যমে হলে আরও রঙিন হতো। মেসির গোলের ২০ মিনিট পর সমতাসূচক গোলের দেখা পায় স্ত্রাসবুর্গ। এর আগে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় পিএসজি। ৫৯ মিনিটে বাঁ প্রান্ত থেকে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে দারুণ এক শটে সফরকারীদের এগিয়ে দেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সবচেয়ে বেশি গোল করার কীর্তি গড়েন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৪৯৬ গোল করে ছাড়িয়ে যান চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে।

সৌদি আরবে পাড়ি জমানো রোনালদো ইউরোপের লিগে ৪৯৫ গোল করলেও খেলেছেন ৬২৬ ম্যাচ। তার চেয়ে ৪৯ ম্যাচ কম খেলেছেন মেসি। এছাড়া পিএসজির হয়ে শিরোপা জেতে আরও এক রেকর্ডের মালিক হয়েছেন তিনি। পেশাদার ফুটবল ক্যারিয়ারে এটি তার ৪৩তম শিরোপা। তার সমান ৪৩ শিরোপা আছে ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজের। তবে তালিকায় এই দুজনের উপরে নেই আর কোনো ফুটবলার।

এদিকে লিগ জিতলেও আর এক ম্যাচ বাকি আছে পিএসজির। ৩৭ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। সমান ৮১ পয়েন্ট নিয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলা নিশ্চিত করে লস।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এএইচএস     
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।