ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

সৌদি আরবে মেসি-বেনজেমাদের স্বাগত জানাবেন রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, জুন ২, ২০২৩
সৌদি আরবে মেসি-বেনজেমাদের স্বাগত জানাবেন রোনালদো

সৌদি আরবের ফুটবলে এক মৌসুম কাটিয়েই ইউরোপে ফিরে যাছেন ক্রিস্টিয়ানো রোনালদো- এমন গুঞ্জন শোনা যাচ্ছি অনেকদিন ধরেই। কিন্তু পর্তুগিজ উইঙ্গার সেই গুঞ্জন উড়িয়ে দিয়ে জানালেন, মধ্যপ্রাচ্যের দেশটিতে বেশ সুখেই আছেন তিনি।

গতকাল সৌদি প্রো লিগকে দেওয়া সাক্ষাৎকারে আগামী মৌসুমেও আল নাসরে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন রোনালদো। সেই সঙ্গে জানিয়ে রাখলেন, লিওনেল মেসি ও করিম বেনজেমাকে সৌদি আরবে স্বাগত জানাতেও প্রস্তুত তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর গত জানুয়ারিতে ফ্রি ট্রান্সফারে আল-নাসরে যোগ দেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী। সৌদি প্রো লিগে এই ক্লাবের জার্সিতে সদ্য সমাপ্ত মৌসুমে ১৬ ম্যাচে ১৪ গোল করেন তিনি। কিন্তু ৩৮ বছর বয়সী ফুটবল সুপারস্টার নিজে ভালো খেললেও তার দল শিরোপা জিততে পারেনি। চ্যাম্পিয়ন আল-ইত্তিহাদের চেয়ে ৫ পয়েন্ট কম নিয়ে আসর শেষ করে আল-নাসর।

শিরোপা না জেতার ধাক্কা তো আছেই, শোনা যাচ্ছিল রোনালদো নাকি সৌদি আরবের প্রচণ্ড গরম ও রক্ষণশীলতার সঙ্গে মানিয়ে পারছেন না। কিন্তু তিনি নিজে পরিষ্কার করে দিলেন, আরও অন্তত এক মৌসুম এই দেশেই থাকবেন। এমনকি চুক্তির মেয়াদ (২০২৫ সাল পর্যন্ত) পূর্ণ করার ইচ্ছেও পোষণ করেছেন তিনি। সাক্ষাৎকারে তিনি বলেন, 'আমি এখানে (আল-নাসরে) সুখী এবং এখানে (খেলা) চালিয়ে যেতে চাই। পরেরবার দল আরও ভালো করবে। গত ৫-৬ মাসে আমরা বেশ উন্নতি করেছি এবং আমি আত্মবিশ্বাসী যে খুব শিগগিরই আমরা শিরোপা জিততে যাচ্ছি। '

তবে পরের মৌসুমে রোনালদোর জন্য শিরোপা-লড়াই হয়তো আরও কঠিন হবে। কারণ তার সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ ও ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাকে পেতে নাকি সৌদি লিগের চ্যাম্পিয়ন আল-ইত্তিহাদ প্রস্তাব দিয়েছে প্রায় ৪০ কোটি ইউরোর। এছাড়া মেসির জন্য আরও বড় অঙ্কের প্রস্তাব দিয়েছে আল-হিলাল। শোনা যাচ্ছে, মেসির সাবেক বার্সা সতীর্থ সের্হিও বুসকেতস ও জর্দি আলবাদের নিয়েও নাকি আগ্রহী সৌদি আরবের কয়েকটি ক্লাব।

রোনালদোর মতে, মেসি-বেনজেমার মতো ইউরোপের শীর্ষ ফুটবল তারকারা সৌদি প্রো লিগে যোগ দিলে টুর্নামেন্টের জন্য তা ভালোই হবে। সাবেক রিয়াল তারকা বলেন, 'তাদেরকে স্বাগত জানাই। (তারা এলে) লিগ উন্নতি করবে এবং এখনও অনেক বিদেশি ও আরব খেলোয়াড় আছে লিগে। '

রোনালদোর সামনে এখন জাতীয় দলের ডিউটি অপেক্ষা করছে। আগামী ১৭ জুন বসনিয়ার বিপক্ষে ২০২৪ ইউরোর বাছাইপর্বের ম্যাচ খেলবে পর্তুগাল। এই ম্যাচের স্কোয়াডে রোনালদোকে রেখেছেন পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।