ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

সুপার লিগ থেকে সরে যাচ্ছে জুভেন্তাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
সুপার লিগ থেকে সরে যাচ্ছে জুভেন্তাস

ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছে জুভেন্তাস। এক বিবৃতিতে নিশ্চিত করেছে ইতালিয়ান ক্লাবটি।

এনিয়ে আলোচনাও শুরু করে দিয়েছে লিগের বাকি দুই সদস্য রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সঙ্গে।

বিবৃতিতে জুভেন্তাস বলে, ‘সুপার লিগ প্রজেক্ট নিয়ে চুক্তির শর্তে যেসব অসংগতি আছে, সেসব নিয়ে আলোচনার পর জুভেন্টাস নিশ্চিত করছে, এখান (সুপার লিগ) থেকে আমরা বের হয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছি। ’

তবে জুভেন্তাসকে বের হতে হলে অনুমতি লাগবে রিয়াল ও বার্সার। তুরিনের বুড়িদের সুপার লিগে আনার নেপথ্যে ছিলেন ক্লাবটির সাবেক চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি। খেলোয়াড়দের পারিশ্রমিক দেওয়ার বেলায় অনিয়মের কারণে কিছুদিন আগে তাকে ফুটবল থেকে এক ১৬ মাসের জন্য নিষিদ্ধ করেছে ইতালির এক আদালত।

২০২১ সালের এপ্রিলে ১২ টি ক্লাব একত্র হয়ে সুপার লিগ আয়োজনের ঘোষণা দেয়। কিন্তু তা ইউরোপের সর্বোচ্চ সংস্থা উয়েফার নীতির বাইরে হওয়ায় সমালোচনার মুখে পড়ে সিদ্ধান্ত। ক্লাবগুলোর সমর্থকরাও ক্ষোভে ফেটে পড়েন। যার জের ধরে ৪৮ ঘণ্টার মধ্যেই সুপার লিগ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেয় ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহাম, লিভারপুল, এসি মিলান, ইন্টার মিলান ও আতলেতিকো মাদ্রিদ।  

কিন্তু অনড় অবস্থানে ছিল রিয়াল, বার্সা ও জুভেন্তাস। এবার তুরিনের বুড়িরাও চলে যাচ্ছে। তাই  সুপার লিগ মাঠে না গড়ানোর শঙ্কাটা আরও ঘন হলো।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।