ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

রিয়ালকে উড়িয়ে দিল বার্সা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
রিয়ালকে উড়িয়ে দিল বার্সা

প্রাক-মৌসুম ম্যাচ, যা প্রস্তুতির ছলেই খেলে থাকা হয়। কিন্তু লড়াইটা যখন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের, তখন প্রস্তুতি থেকে মর্যাদা শব্দটি বেশি বড় হয়ে ওঠে।

আর সেই মর্যাদার লড়াইয়ে রিয়ালকে আবারও ধরাশায়ী করেছে বার্সা। উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে।

যুক্তরাষ্ট্রের এটি এন্ড টি স্টেডিয়ামে ম্যাচের ১৫তম মিনিটে প্রথম লিড নেয় বার্সা। ফরাসি তারকা উসমান দেম্বেলে ডান প্রান্ত থেকে দারুণ শটে গোলটি করেন। পাঁচ মিনিট পরই অবশ্য গোল পরিশোধের দারুণ এক সুযোগ পেয়ে গিয়েছিল রিয়াল। কিন্তু পেনাল্টি শটে গোল করতে পারেননি দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র, বল লাগে ক্রসবারে।

ভাগ্য সহায়তা করছিল না রিয়ালকে। চুয়ামেনি ও ভিনির নেওয়া আরো একটি করে শট ক্রসবারে লেগে ফিরে আসে। বিরতির পরও আধিপত্য ধরে রাখে বার্সা। ৮৫তম মিনিটে বার্সার হয়ে ২০ বছর বয়সী মিডফিল্ডার ফেরমিন লোপেজ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

বার্সার তিন নম্বর গোলটি আসে ম্যাচের যোগ করা সময়ে। রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে রীতিমতো বোকা বানিয়ে গোলটি করেন ফেরান তোরেস। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা।  

 

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।