ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে উড়িয়ে শীর্ষস্থান মজবুত করল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
চেলসিকে উড়িয়ে শীর্ষস্থান মজবুত করল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ম্যাচজুড়ে আধিপত্য দেখাল লিভারপুর। আক্রমণের ঝড় তুলে প্রথমার্ধে দুই গোল করার পর দ্বিতীয়ার্ধে করলো আরও দুটি।

বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও মজবুত করলো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

গতকাল রাতে অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ৪-১ ব্যবধানে চেলসিকে হারায় লিভারপুল। দলটির হয়ে একটি করে গোল করেন দিয়েগো জটা, দমিনিক সোবোসলাই, লুইস দিয়াস ও কনর ব্র্যাডলি। সফরকারীদের হয়ে একমাত্র গোলটি করেন ক্রিস্তোফা এনকুকু।

ঘরের মাঠে এগিয়ে যেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি লিভারপুলকে। ২৩তম মিনিটে ব্র্যাডলির বাড়ানো বল থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন জটা। ৩৯তম মিনিটে ব্যবধান বাড়ান আগের গোলে সহায়তা করা ব্র্যাডলি। দিয়াসের পাস ধরে বক্সে ঢুকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন এই ডিফেন্ডার।

বিরতির পরও আক্রমণ থামেনি লিভারপুল। ৬৫তম মিনিটে গিয়ে স্কোরলাইন ৩-০ করেন সোবোসলাই। ব্র্যাডলির ক্রস থেকে উড়ে আসা বল হেডে জালে পাঠান তিনি। ৭১তম মিনিটে ব্যবধান কমান এনকুনকু। সতীর্থের পাস বক্স থেকে নিচু শটে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। ৭৯তম মিনিটে গোলের দেখা পান দিয়াস। নুনেসের পাস থেকে গোলটি করেন তিনি।

২২ ম্যাচে ১৫ জয় ৬ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করল লিভারপুল। দিনের আরেক ম্যাচে বার্নলিকে ৩-১ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে, তারা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। ৩১ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে চেলসি।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।