ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্রাদার্সের জালে মোহামেডানের ৮ গোল 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
ব্রাদার্সের জালে মোহামেডানের ৮ গোল 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে মাঠে নেমেছিল মোহামেডান। ম্যাচে ৮-০ গোলে জিতেছে সাদা-কালোরা।

একাই পাঁচ গোল করেছেন দলের অধিনায়ক সুলেমান দিয়াবাতে। এছাড়া ইমন, জুয়েল মিয়া ও এমানুয়েল টনি একবার করে পান জালের দেখা।  

চলতি লিগে এটিই সবচেয়ে বড় ব্যবধানের জয়। এই জয়ে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। এই ম্যাচের পর লিগের গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এলেন দিয়াবাতে; বর্তমানে তার গোল ১৩টি।

ম্যাচের ৩৪ মিনিটে লিড নেয় মোহামেডান। নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে মোজাফ্ফর মোজাফ্ফরভের থ্রু পাস ছোট বক্সের সামনে থেকে দারুণ শটে জালে জড়িয়ে দেন ইমন। এরপর দিয়াবাতের গোলোৎসবের শুরু।

প্রথমার্ধের শেষ দিকে এমানুয়েল সানডের আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন দিয়াবাতে।

যোগ করা সময়ে তিন ডিফেন্ডারের প্রতিরোধ গুঁড়িয়ে একক প্রচেষ্টায় বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দৃষ্টিনন্দন গোলটি করেন দিয়াবাতে।

৬৮তম মিনিটে বাম দিক দিয়ে আক্রমণে ওঠা জাফর ইকবালের আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে ডাইভিং হেডে দিয়াবাতে পূরণ করেন হ্যাটট্রিক।

চার মিনিট পর আবারও দিয়াবাতের জাদু। এবার বাম দিক দিয়ে বক্সে ঢুকে দূরূহ কোণ থেকে এগিয়ে আসা গোলকিপারকে পরাস্ত করেন তিনি। মোহামেডানও ছুটতে থাকে বড় জয়ের পথে।

ইমনের বদলি নামার দুই মিনিট পর, ৭৫তম মিনিটে গোলের খাতায় নাম তোলেন জুয়েল মিয়া। বক্সের কোণা থেকে বাম পায়ের নিখুঁত কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড।

৮৭তম মিনিটে এমানুয়েল টনির লক্ষ্যভেদের পর সতীর্থের থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ার গোররক্ষককে কাটিয়ে স্কোরলাইন ৮-০ করেন দিয়াবাতে।

চলতি লিগে মোহামেডানই এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল। অন্যদিকে ব্রাদার্সই একমাত্র দল, যারা জয় পায়নি এখনও। ব্রাদার্স ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তলানিতে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা,  এপ্রিল ২০, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।