ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

দুই বছরের চুক্তিতে বার্সেলোনার নতুন কোচ হানসি ফ্লিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মে ২৪, ২০২৪
দুই বছরের চুক্তিতে বার্সেলোনার নতুন কোচ হানসি ফ্লিক

জাভিকে ছাঁটাই করার পর খুব বেশি সময় পার হয়নি, এর মধ্যেই নিজেদের পরবর্তী কোচ খুঁজে নিয়েছে বার্সেলোনা। অফিসিয়ালি কোনো ঘোষণা না এলেও বিবিসি ও ইতালিয়ান সাংবাদিক ফাব্রিসিও রোমানো নিশ্চিত করেছেন, হানসি ফ্লিকের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে কাতালানরা।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে রোমানো জানান, দুই বছরের জন্য ফ্লিককে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সা। ফ্লিকের এজেন্ট পিনি যাহাবি বিষয়টি নিশ্চিত করে। অর্থাৎ, ২০২৬ সাল পর্যন্ত বার্সায় থাকবেন জার্মান এই কোচ। সঙ্গে নিজের দুইজন সহকারীও নিয়ে আসবেন তিনি।  

২০২০ সালে যিনি বায়ার্নের হয়ে ফ্লিক জিতেছিলেন ট্রেবল। এরপর জার্মানি জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করেন এই কোচ। যদিও ২০২৩ সালে সেপ্টেম্বর মাসে তাকে ছাঁটাই করা হয়।

এর আগে ক্লাবের বাজে পারফরম্যান্সের কারণে গত জানুয়ারিতেই মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি হের্নান্দেস। গত মাসে তিনি নেন ইউটার্ন, জানান কাতালানদের সঙ্গেই থাকছেন। এরপর আবারও আসে ভিন্ন খবর। জাভিকে ছাঁটাই করার বিষয়ে প্রতিবেদন আসে গণমাধ্যমে। অবশেষে শেষই হলো বার্সার সঙ্গে তার পথচলা।  

২০২১ সালে কাতারের ক্লাব আল সাদ থেকে বার্সেলোনায় যোগ দেন জাভি। ২০২২-২৩ মৌসুমে তার অধীনে দল জেতে লিগ শিরোপা। এরপর থেকে দিন দিন খারাপ হতে থাকে পারফরম্যান্স। চলতি মৌসুমে পিএসজির কাছে হেরে তাদের বিদায় নিতে হয় চ্যাম্পিয়ন্স লিগ থেকে। বাজে ফর্মে তারা খুঁইয়েছে লিগ শিরোপাও।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ২৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।