ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

স্পেন-নেদারল্যান্ডস ম্যাচ শুরু

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
স্পেন-নেদারল্যান্ডস ম্যাচ শুরু

ঢাকা: বিশ্বকাপের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে স্পেন ও নেদারল্যান্ডস। টোটাল ফুটবলের দেশ নেদারল্যান্ডস মুখিয়ে আছে গতবারের বিশ্বকাপ ফাইনালে স্পেনের কাছে শিরোপা হারানোর জ্বালা মেটাতে।



খেলা শুরু হয়েছে শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় সালভেদরের অ্যারেনা ফন্টে নোভা স্টেডিয়ামে মুখোমুখি হয় দল দুটি।

শুক্রবারের এ ম্যাচের আগে বিশ্বকাপে মাত্র একবার সাক্ষাৎ হয় দল দুটির। ২০১০ এর ওই ম্যাচটি ছিল ফাইনাল। এছাড়া অন্যান্য ফুটবল আসরে মাঠে মোট নয়বার মুখোমুখি হয়ে হারজিত সমান সমান। অন্যটি ড্র।

এমন পরিসংখ্যান সামনে রেখে মাঠে নামবে দল দু’টি। অতীতের পরিসংখ্যানে কাউকেই পিছিয়ে রাখার উপায় নেই, দুই দলের তারকাদের দিকে তাকালে সেটা আরও স্পষ্ট হয়ে যাবে।

জাবি আলোনসো, রামোস, ফ্যাব্রেগাসের মতো বিশ্বনন্দিত ফুটবল তারকারা রয়েছেন স্পেনে। তবে বার্লোনার তারকা আন্দ্রে ইনিয়েস্তার দিকে নজর রাখছেন সবাই। ২০১০ সালের বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে সেই গোলের মাধ্যমে স্পেনের ফুটবল ইতিহাসে স্থান করে নিয়েছেন ইনিয়েস্তা।

স্নেইডার, মার্নস ইন্ডি, পার্স রয়েছেন নেদারল্যান্ডে। তবে বায়ার্ন মিউনিখের হয়ে খেলা রবেনকে। দিকে নজর রাখতেই হবে। ২০১০ সালের ফাইনালে ব্যর্থতা এখনো যন্ত্রণা দেয় তাকে। এ ম্যাচের মাধ্যমে তা মুছে ফেলার সুযোগ রয়েছে। ৩০ বছর বয়সী এ ফরোয়ার্ডের ড্রিবলিং এখনো প্রতিপক্ষের জন্য হুমকির কারণ হতে পারে।

স্পেন একাদশ:

ইকার ক্যাসিয়াস (গোলরক্ষক), ‍অ্যাস্পিলিকুয়েটা, জাবি মার্তিনেজ, রামোস, আলভা, বুসকেট, জাবি আলোনসো, জাভি হার্নান্দেজ, ইনিয়েস্তা, সিলভা ও দিয়েগো কস্তা।

কোচ: ভিসেন্তে দেল বস্ক

নেদারল্যান্ডস একাদশ:

সিইয়েসেন (গোলরক্ষক), ফ্লার, ব্লাইন্দ, দি ইয়ং, লান্স, ইয়ানমাত, মার্টিনস, ফিয়ের, স্নেইডার, ফন পার্সি ও রবেন।

কোচ: লুই ভ্যান গাল

** টিকি-টাকা ও টোটাল ফুটবলের লড়াই রাত ১টায়

বাংলাদেশ সময়: ০১০২  ঘণ্টা, জুন ১৪, ২০১৪ ‍

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।