ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোববারের ম্যাচে নজর কাড়বেন যারা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
রোববারের ম্যাচে নজর কাড়বেন যারা

ঢাকা: বিশ্বকাপের চতুর্থ দিনে ‘ই’ গ্রুপের ২টি এবং ‘এফ’ গ্রুপের ১টি সহ মোট তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে রোববার দিবাগত রাতে। ম্যাচ তিনটির মধ্যে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ও অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনার ম্যাচের দিকেই তাকিয়ে থাকবে পুরো বিশ্ব।



প্রথম ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হবে ‘এফ’ গ্রুপের দল সুইজারল্যান্ড ও ইকুয়েডর। এ ম্যাচে দর্শকের নজর থাকবে সুইজারল্যান্ডের তারকা খেলোয়াড় গ্রানিট ঝাকা ও ইকুয়েডরের উইঙ্গার আন্তোনিও ভ্যালেন্সিয়ার ওপর। বরুশিয়া মঙ্কেনগ্লাডবাখের প্লেমেকার গ্রানিট ঝাকার পারফর্মেন্সের ওপর অনেকটাই নির্ভরশীল তার দল সুইজারল্যানন্ড। যদিও দলে বায়ার্ন মিউনিখ তারকা জেরডান শাকিরির মতো তারকা খেলোয়াড়ও রয়েছে। অপরদিকে ম্যানচেস্টারের তারকা ‌আন্তোনিয়ো ভ্যালেন্সিয়ার গতি ও স্কিল ইকুয়েডরের প্রধান ভরসা।

অন্যদিকে দিনের ‘ই’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় ফ্রান্স মুখোমুখি হবে মধ্য আমেরিকার দল হন্ডুরাসের বিপক্ষে। ফ্রান্স দলে রিয়েল মাদ্রিদ তারকা করিম বেনজেমার ওপরই থাকবে সমর্থকদের প্রত্যাশার চাপ। যদিও দলে পল পগবার মতো প্রতিভাবান তরুণ ও আর্সেনাল স্ট্রাইকার গিরুর্ডের মতো খেলোয়াড়ও রয়েছে। তবুও বেনজামাই দলটির তুরুপের তাশ। অপরদিকে অপেক্ষাকৃত দুর্বল দল হন্ডুরাসের প্লেমেকার মারিও মার্টিনেজ তাদের মূল চালিকাশক্তি।

বাংলাদেশ সময় রাত ৪টায় ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে মাঠে নামবে শিরোপার অন্যতম দাবিদার আর্জেন্টিনা। অবধারিতভাবেই এ ম্যাচে বিশ্ববাসীর নজর থাকবে লিওনেল মেসির ওপর। ইতোমধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল তারকা নেইমার প্রথম ম্যাচে জোড়া গোল পাওয়ায় মেসির ওপরও গোল করে দলকে জেতানোর বাড়তি চাপ থাকবে। অপরদিকে আর্জেন্টিনার মুখোমুখি হওয়া বসনিয়া ও হার্জেগোভিনার মূল তারকা ম্যানচেস্টার সিটি তারকা এডিন জেকো। বাছাই পর্বে ১০ গোল করা এই তারকা রয়েছেন ফর্মের তুঙ্গে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad