ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলকে বিদায় জানালেন রজনীকান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
ফুটবলকে বিদায় জানালেন রজনীকান্ত ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন বাংলাদেশ ফুটবলের সাবেক অধিনায়ক ও এক সময়ের দেশসেরা ডিফেন্ডার রজনীকান্ত বর্মন। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে সশরীরে উপস্থিত হয়ে তিনি ফুটবল থেকে নিজের অবসরের খবর দেন।

ঢাকা: ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন বাংলাদেশ ফুটবলের সাবেক অধিনায়ক ও এক সময়ের দেশসেরা ডিফেন্ডার রজনীকান্ত বর্মন। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে সশরীরে উপস্থিত হয়ে তিনি ফুটবল থেকে নিজের অবসরের খবর দেন।

১৯৯৪-৯৫ মৌসুমে অগ্রনী ব্যাংক দিয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন রজনীকান্ত। ১৯৯৬, ২০০৭-০৮, ২০১০-১৩ মৌসুমে খেলেছেন মোহামেডানের হয়ে। ১৯৯৭-২০০৩, ২০০৫-০৭ ও ২০০৯ মৌসুমে সময় কেটেছে মুক্তিযোদ্ধা ক্লাবে।

...

২০০৪ সালে রজনীকান্ত খেলেছেন ব্রাদার্সের হয়ে। তবে খুব বেশিদিন খেলা হয়নি সেখানে। মাত্র ১ বছরই ছিল তার ব্রাদার্স অধ্যায়। এরপর ২০০৮ সালে দেশ সেরা এই ডিফেন্ডার খেলেন আবাহনীর হয়ে। এখানেও তার অধ্যায় ছিল ওই ১ বছরই। ক্লাব ফুটবলে রজনীকান্ত সবশেষ ২০১৪ সালে শেখ রাসেলের জার্সি গায়ে জড়ান। বর্তমানে তিনি ক্লাবটির ট্রেনারের দায়িত্ব পালন করছেন।

...

ক্লাব ফুটবল ক্যারিয়ারে এক সফল খেলোয়াড় ছিলেন রজনীকান্ত। ২০০০ সালে তার নেতৃত্বেই প্রিমিয়ার ফুটবলে শিরোপা ঘরে তুলেছিল মুক্তিযোদ্ধা সংসদ।

...

কম যাননি জাতীয় দলের হয়েও। ১৯৯৬-২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের রক্ষণভাগের দায়িত্ব পালন করেছেন বেশ দাপটের সাথে। রক্ষণের দায়িত্ব পালন করেও যোদ্ধা হওয়া যায়, তারকা হওয়া যায়, তার জ্বলন্ত প্রমাণ ছিলেন রজনী কান্ত।

...

ছিলেন লাল-সবুজের ফুটবল দলের অধিনায়কও। শুধু অধিনায়কই নন, একজন সফল অধিনায়ক। কেননা ২০০৩ সালে তার নেতৃত্বেই সাফ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়নের মুকুট পড়েছিল বাংলাদেশ। যদিও কার্ডের জন্য ফাইনালে তার খেলা হয়নি। তার জায়গায় ভারপ্রাপ্ত হিসেবে দলের নেতৃত্ব দেন হাসান আল মামুন।

সেই রজনীকান্ত বর্মন আজ বাংলাদেশ ফুটবল থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।