ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির প্রতি নেইমারের কৃতজ্ঞতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
মেসির প্রতি নেইমারের কৃতজ্ঞতা ছবি: সংগৃহীত

বার্সেলোনার আক্রমণভাগে অপরিহার্য সদস্য নেইমার। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে প্রতিপক্ষের রক্ষণভাগের সামনে যিনি মূতিমান আতঙ্ক। কিন্তু, ন্যু ক্যাম্পে ব্রাজিলিয়ান সেনসেশনের শুরুর দিনগুলো এতোটা সহজ ছিল না।

ঢাকা: বার্সেলোনার আক্রমণভাগে অপরিহার্য সদস্য নেইমার। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে প্রতিপক্ষের রক্ষণভাগের সামনে যিনি মূতিমান আতঙ্ক।

কিন্তু, ন্যু ক্যাম্পে ব্রাজিলিয়ান সেনসেশনের শুরুর দিনগুলো এতোটা সহজ ছিল না।

কাতালানদের হয়ে মানিয়ে নেওয়ার পেছনে মেসির বড় ভূমিকা ছিল বলে প্রকাশ করেছেন ২৪ বছর বয়সী নেইমার। ২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সায় পাড়ি জমান সে সময়ের উদীয়মান এ ফরোয়ার্ড।  ইউরোপিয়ান ক্লাব ফুটবলে প্রথম মৌসুমে ৪১ ম্যাচে মাত্র ১৫ গোলের পরিসংখ্যানই বলে দিচ্ছে, নিজের সেরাটা দিতে শুরুতে কতটা লড়াই করতে হয়েছিল নেইমারকে।

‘সিএনএন’কে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘মেসিকে নিয়ে আমার একটি সুন্দর গল্প আছে। এখানে আসার পর সময়টা আমার ক্যারিয়ারের সেরা মুহূর্ত ছিল না। সে এমন একজন ছিল যে আমাকে সাহায্য করেছে। সে দেখেছিল মাথা নিচু অবস্থায় আমার মন খারাপ ছিল। আমার জন্য তখন পরিস্থিতিটা ভালোভাবে যাচ্ছিল না। ’

‘এমএসএন’ ত্রয়ীর গোল উদযাপন

‘মেসি আমাকে বলেছিল এগিয়ে যেতে, সুখী থাকতে এবং নিজের মতো করে খেলতে। ওই সময়টাতে সে আমাকে অনেক সাহায্য করেছে। সে এমন একজন ব্যক্তি যে অনেক প্রশংসার দাবিদার। ’-যোগ করেন নেইমার।

মেসি-সুয়ারেজের সঙ্গে দুর্দান্ত অ্যাটাকিং ত্রয়ীর নেপথ্যে নিজেদের মধ্যে দারুণ সম্পর্কের কথাও তুলে ধরেন নেইমার, ‘আমি মনে করি এটা যত্ন, সম্মান, বন্ধুত্ব ও সুখের ব্যাপার যেটা আমরা একসঙ্গে শেয়ার করছি। প্রতিদিন একসঙ্গে ট্রেনিং করা, মাঠে একে অপরকে সাহায্য করা। আমরা ইতিহাস সৃষ্টি করেছি এবং আমি আশা করি, এটা আরো অনেক বছর অব্যাহত থাকবে। আমাদের বন্ধুত্ব অসাধারণ। ’

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।