ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিজেকে পশু ভাবেন ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
নিজেকে পশু ভাবেন ইব্রা নিজেকে পশু ভাবেন ইব্রা-ছবি:সংগৃহীত

বয়স ৩৫ এর কোঠায়। এমন সময় ফুটবলাররা অবসরের চিন্তায় থাকেন। কিন্তু ব্যতিক্রম জ্লাতান ইব্রাহিমোভিচ। মাঠে দাপিয়ে খেলে বেড়াচ্ছেন। নিজেকে ভাবেনও পশু। কারণ সাধারণ ফুটবলারদের মতো তার বিশ্রামের প্রয়োজন হয় না।

চলতি মৌসুমে পিএসজি ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন ইব্রা। আর রেড ডেভিলসে এসে দারুণ পারফরম্যান্সও করছেন তিনি।

এখন পর্যন্ত ১৯ ম্যাচে ১৩ গোল করে আসরের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও সুইডেনের সাবেক এ স্ট্রাইকার।

দলের কোচ হোসে মরিনহোর কাছে ইব্রা প্রসঙ্গে জানতে চাওয়া হয়েছিল, অন্য স্ট্রাইকারদের বিশ্রাম দেওয়া হয়। কিন্তু বয়স বেশি হওয়ার কারণেও প্রতিটি একাদশে ইব্রাকে রাখা হয় কেন? পরে কোচের হয়ে ইব্রা জানান, তার কোনো সাধারণ শরীর নয়। অনুশীলনেও তিনি ফিটনেস ধরে রাখেন।

ইব্রা বলেন, ‘আমি ভালো অনুভব করি, আমার গঠনও ভালো। মরিনহো আমাকে প্রথম থেকেই ভালো জায়গায় রেখেছেন। সে আমার শারীরিক আকৃতি সম্পর্কে জানে। যার কারণে আমি প্রতিটি খেলাই খেলছি। এটার জন্য তার সম্মান পাওয়া উচিৎ। ’

তিনি আরও বলেন, ‘অনুশীলন বা খেলা, প্রতিটি জায়গাতেই আমি আলাদা ভাবে কাজ করি। মরিনহোই আমাকে সাহায্য করে। আর কারও যদি এমন শরীর হয়, তবে সেটি সাধারণ না। এটা আসলে একটি পশুকে দেখার মতো। আর আমি নিজেকে পশুই ভাবি। ’

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।