ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

রামোসের ৫’শ ম্যাচের মাইলফলক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
রামোসের ৫’শ ম্যাচের মাইলফলক সার্জিও রামোস-ছবি:সংগৃহীত

রিয়াল মাদ্রিদের হয়ে ক্যারিয়ারের ৫০০তম ম্যাচ খেলে ফেললেন সার্জিও রামোস। শনিবার রাতে ওসাসুনার বিপক্ষে লিগের ম্যাচে ৩-১ ব্যবধানে জয় তুলে নেয় রিয়াল। এ ম্যাচের মধ্যদিয়ে দারুণ এই কীর্তি গড়েন গ্যালাকটিকো অধিনায়ক।

২০০৫ সালে ২৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে সেভিয়া থেকে রিয়ালে পাড়ি দেন রামোস। আর দুর্দান্ত এ ডিফেন্ডার ছিলেন বর্তমান রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের আমলে প্রথম চুক্তি করা ফুটবলার।

বর্তমান বিশ্বে সেরা ডিফেন্ডারদের মধ্যে অন্যতম রামোস। দলের খারাপ সময়ে গোল করতেও জুড়ি নেই ৩০ বছর বয়সী এ তারকার। ২০১৪ চ্যাম্পিয়নস লিগের ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে একরকম রামোসের কল্যাণেই শিরোপা জেতে রিয়াল। ২০১৬ সালের ফাইনালেও একই প্রতিপক্ষের বিপক্ষে জ্বলে ওঠেন তিনি।

দলের হয়ে যে কোনো ফাইনাল ম্যাচে রামোসের চেয়ে বেশি গোল করেছেন কেবল ফ্রেঞ্চ পুসকাস, রাউল গঞ্জালেস, সান্তিলানা, আলফ্রাডো ডি স্টেফানো ও ক্রিস্টিয়ানো রোনালদো।

এই ৫০০ ম্যাচে রামোস ৬৬টি গোল করেছেন। যার ৪৩টিই এসেছে হেডের মাধ্যমে। আর ডিফেন্ডার হয়েও দলের ৩৫ শতাংশ গোলে সহায়তা রয়েছে তার। এছাড়া চলতি মৌসুমে এখন পর্যন্ত তিনি ক্যারিয়ার সেরা আটটি গোল করেছেন।

স্প্যানিশ জায়ান্ট দলটির হয়ে এখন পর্যন্ত ১৩টি শিরোপা জিতেছেন রামোস। যেখানে রয়েছে তিনটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি।  

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।