ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

ম্যানচেস্টার ডার্বির হাতাহাতির পর তদন্তে এফএ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
ম্যানচেস্টার ডার্বির হাতাহাতির পর তদন্তে এফএ ছবি:সংগৃহীত

ম্যানচেস্টার ডার্বিতে মাঠের উত্তেজনা শেষ পর্যন্ত স্টেডিয়ামের টানেলেও গড়ালো। গত রোববার ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ১-২ গোলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারার পরেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। স্টেডিয়ামের টানেলের মধ্যেই সংঘর্ষে জড়িয়ে পড়েন দু’দলের ফুটবলার ও অন্যান্যরা।

তবে এমন ঘটনার পর ইতোমধ্যে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) তদন্তে নেমেছে।

ঘটনার সময় খালি প্লাস্টিকের বোতল দিয়ে আঘাত করা হয় ম্যানইউ কোচ হোসে মরিনহোর মাথায়।

দুধের প্যাকেটও ছোড়া হয় ‘দ্য স্পেশ্যাল ওয়ানকে লক্ষ করে। আর বোতলের আঘাতে রক্তাক্ত হয়ে ওল্ড ট্র্যাফোর্ড ছাড়েন ম্যান সিটি কোচ পেপ গার্দিওলার সহকারী মিকেল আর্তেতা।

ঘটনার সূত্রপাত ম্যাচের পর ম্যান সিটির ব্রাজিলীয়ান গোলরক্ষক এডারসন সান্তানা দে মোরায়েসের সঙ্গে মরিনহোর বিবাদকে কেন্দ্র করে। যা ঘটে ম্যান সিটি ড্রেসিংরুমের সামনেই। মরিনহোর ঠিক পিছনেই ছিলেন রেড ডেভিলস ফুটবলাররা। সেই সময় ড্রেসিংরুম থেকে বেরিয়ে আসেন সিটির ফুটবলাররাও। মুহূর্তের মধ্যেই ভয়াবহ হয়ে ওঠে পরিস্থিতি।  

ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কয়েক জন ফুটবলার একে অপরকে ঘুসি মারার চেষ্টা করেন। তাদের সামলান পুলিশ কর্মীরা। স্পেনের একটি রেডিও চ্যানেলের দাবি, ম্যান ইউনাইটেড স্ট্রাইকার রোমেলু লুকাকুর ছোড়া বোতলের আঘাতেই মাথা ফাটে আর্তেতার।

ম্যাচ শেষে মরিনহো অভিযোগ করে বলেন, ‘আমাদের আরও সম্মান করা উচিত ছিল। ’ মরিনহোর অভিযোগ, ২-১ গোলে ডার্বি জয়ের আনন্দে ম্যানসিটি ড্রেসিংরুমে এত জোরে মিউজিক চলছিল, যা বাইরে থেকেও শোনা যাচ্ছিল।

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে এফএ। ম্যানচেস্টার ইউনাইডেটের কাছে সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠিয়েছে তারা। কেন ম্যাচের পর ম্যানসিটি ড্রেসিংরুমের দিকে গিয়েছিলেন মরিনহো, তা খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa