ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

রোনালদোর কাছে ক্লাব বিশ্বকাপের গুরুত্ব অনেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
রোনালদোর কাছে ক্লাব বিশ্বকাপের গুরুত্ব অনেক ছবি: সংগৃহীত

ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা ধরে রাখার মিশনে নামছে রিয়াল মাদ্রিদ। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের গুরুত্ব অনেক। আবারো শিরোপা উঁচিয়ে ধরতে চান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

গত আসরের জাপানিজ ক্লাব কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষে অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে হ্যাটট্রিক করে রিয়ালকে দ্বিতীয় ক্লাব বিশ্বকাপের শিরোপা এনে দেন রোনালদো। ২০১৪ সালে প্রথমবার মর্যাদাপূর্ণ চ্যাম্পিয়নের আসনে বসে স্প্যানিশ জায়ান্টরা।

ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়নস লিগ জিতে ক্লাব বিশ্বকাপ দিয়ে ২০১৭ সাল শেষ করতে চোখ রাখছে জিনেদিন জিদানের রিয়াল। সরাসরি সেমিফাইনাল খেলবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। গ্যালাকটিকোদের প্রতিপক্ষ স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের আল জাজিরা ক্লাব। সোমবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় শেষ চারের ম্যাচটি শুরু হবে। ইতোমধ্যেই প্রথম সেমিতে মেক্সিকোর পাচুকাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে ব্রাজিলের গ্রেমিও।

আরেকটি ক্লাব বিশ্বকাপ নিজেদের করে নিতে মুখিয়ে আছেন ৩২ বছর বয়সী রোনালদো, ‘এটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এখানে খেলতে পারাটা অবশ্যই আনন্দদায়ক কারণ চ্যাম্পিয়নস লিগ জিতলেই কেবল আপনি এটি করতে পারবেন। ’

‘আমি রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্লাব ওয়ার্ল্ডকাপ জেতার সুযোগ পেয়েছি। এটা এমন একটা প্রতিযোগিতা যা আমি অনেক বেশি পছন্দ করি। যেটি আমি জিততে চাই। যদি সম্ভব হয় গোল করে এবং দলকে কাপ জেতাতে সাহায্য করবো। ’-যোগ করেন সিআর সেভেন।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa