ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ফোর্বসের সেরা লাতিন সেলিব্রিটি মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
ফোর্বসের সেরা লাতিন সেলিব্রিটি মেসি ছবি: সংগৃহীত

লাতিন আমেরিকার সবচেয়ে বেশি উপার্জনকারী সেলিব্রিটির তালিকায় নাম্বার ওয়ান পজিশনে লিওনেল মেসি।  গত ১ জুন পর্যন্ত বছর ধরে ৮০ মিলিয়ন ডলার আয় করেছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার।

আমেরিকার বিখ্যাত বিজনেস ম্যাগাজিন ‘ফোর্বস’ এটি প্রকাশ করেছে। সব মিলিয়ে বিশ্বের ১০০ জন শীর্ষ উপার্জনকারীর তালিকায় ১৪তম স্থানে মেসি।

৯৩ মিলিয়ন ডলার নিয়ে পাঁচ নম্বরে ক্রিস্টিয়ানো রোনালদো। পাঁচজনের সঙ্গে যৌথভাবে ৭১ পজিশনে নেইমার।

ট্যাক্স ও ম্যানেজমেন্ট খরচ বাদ রেখে ১২ মাসে টপ টেন লাতিনো সেলিব্রিটিদের আয় ধরা হয়েছে ৪০৪.৩ মিলিয়ন ডলার। স্থানীয় ও যুক্তরাষ্ট্রে বসবাসকারী লাতিন আমেরিকান বংশোদ্ভূত বিনোদনকারীদের বিবেচনায় রেখে তালিকা তৈরি করা হয়েছে। সর্বোপরি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির সর্বোচ্চ উপার্জনকারীর নামগুলো উঠে এসেছে ফোর্বসের বিশ্লেষণে।

মেসির ধারেকাছেও কেউ নেই। ব্রাজিলিয়ান ফুটবল সেনসেশন নেইমারের উপার্জনের পরিমান দেখানো হয়েছে ৩৭ মিলিয়ন ইউরো। দ্বিতীয় স্থানে থাকা লাতিন কমেডিয়ান লুইস সিকের বাৎসরিক আয় ৫২ মিলিয়ন ইউরো।

যদিও তার অর্থ কর্তন হতে পারে। একাধিক নারী এই আর্টিস্টের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনায় তিনি চুক্তি হারিয়েছেন। ওয়াশিংটন ডিসিতে জন্ম নিলেও পরিবারের সঙ্গে বাবার দেশ মেক্সিকোতে চলে যান। সাত বছর বয়সে যুক্তরাষ্ট্রে ফেরেন লুইস।

সেরা তিনে জায়গা করে নিয়েছেন কলম্বিয়ান অভিনেত্রী সোফিয়া ভার্গারা। পকেটে পুরেছেন ৪১.৫ মিলিয়ন ডলার। ফোর্বসের তথ্যমতে, সোফিয়া বেশিরভাগ অর্থই এসেছে বিজ্ঞাপন থেকে। বিভিন্ন ব্র্যান্ডের হয়ে কাজ করেছেন তিনি। যার মধ্যে অন্যতম পেপসি। যুক্তরাষ্ট্রের টেলিভিশন অভিনেত্রীদের মধ্যে এখনো সর্বোচ্চ উপার্জনকারী সোফিয়া।

শীর্ষ ১০ জন লাতিন সেলিব্রিটিদের মধ্যে নারী মাত্র দু’জন। সোফিয়া ও জেনিফার লোপেজ, যিনি ৩৮ মিলিয়ন ডলার নিয়ে সপ্তম পজিশনে। চতুর্থ অবস্থানে গায়ক ব্রুনো মার্স। তার নামের পাশে ৩৯ মিলিয়ন ডলার।

টপ টেন লিস্টের অর্ধেকেরও বেশি ফিগার পেশাদার অ্যাথলেট। দু’জন ফুটবলার (মেসি ও নেইমার), তিনজন মেজর লিগ বেসবল তারকা ও একজন বাস্কেটবল খেলোয়াড়।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।