ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তলানির এইবারের কাছে রিয়ালের লজ্জার হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
তলানির এইবারের কাছে রিয়ালের লজ্জার হার ছবি: সংগৃহীত

কোচ সান্তিয়াগো সোলারির অধীনে প্রথম হার দেখলো রিয়াল। তবে এই হার যেন মেনে নেওয়ার মতো না। তলানির দল এইবারের বিপক্ষে একেবারে ৩-০ গোলে! ম্যাচে বলের নিয়ন্ত্রণ রিয়ালের দিকে বেশি থাকলেও শেষ পর্যন্ত বড় ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় দলটিকে।

হুলেন লোপেতেগির বরখাস্তের পর অন্তবর্তী কোচ হিসেবে ভালোই করছিল রিয়াল। লা লিগায় টানা দুই ম্যাচ জেতার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগেও ভালো ফলাফল পায় তারা।

পরে পূর্ণকালীন কোচের দায়িত্ব দেওয়া হয় সোলারিকে।

লিগে ১৩তম রাউন্ডের ম্যাচে এইবারের মাঠে খেলতে যায় রিয়াল। তবে প্রথমার্ধে একটি গোল হজম করার পর দ্বিতীয়ার্ধে আরও দুটি খেয়ে দিশেহারা গ্যালাকটিকোরা বড় ব্যবধানেই হার নিশ্চিত করে।

রিয়ালের থেকে বল পজিশনে পিছিয়ে থাকলেও এদিন অন টার্গেটে ৮টি শট নিয়ে ৩টিতেই সফল হয় এইবার। যেখানে ৩টি গোলেই অসামান্য অবদান রাখেন বার্সেলোনা থেকে ধারে খেলতে আসা মার্ক কুকুরেল্লা।

১৬ মিনিটে প্রথম লিড পায় এইবার। কুকুরেল্লার থেকে পাস পেয়ে কিকে জালের দিকে শট নেন। তবে রিয়াল গোলরক্ষক থিবাউ কুরতোয়া ঠেকিয়ে দিলেও নিয়ন্ত্রণ রাখতে পারেননি। আর সেখান থেকেই গনসালো এসকালান্তে গোলটি করেন। এই গোলটির জন্য রেফারি ভিএআর প্রযুক্তি ব্যবহার করলেও গোলটি এইবারের জন্যই বিবেচিত হয়।

দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে রিয়াল মিডফিল্ডার টনি ক্রুস তার ডিফেন্ডার ওদ্রিওলার দিকে পাস দিলেও কুকুরেল্লা দারুণ দক্ষতায় বলটি বাগিয়ে নিয়ে সের্জি এনরিচের দিকে বাড়িয়ে দেন। আর বল পেয়ে গোল করতে ভুল করেননি তিনি।

ম্যাচের ৫৭ মিনিটে তৃতীয় ও জয়সূচক গোলটি করেন কিকে। এবারও গোলে সাহায্য করেন কুকুরেল্লা। তিনি এনরিচের দিকে বিপজ্জনক এক ক্রস করেন। এনরিচ খোঁচা দিয়ে পাঠিয়ে দেন কিকের দিকে। আর সেখান থেকে প্রায় খালি জালের দিকে বল বাড়িয়ে গোল উদযাপন করেন।

খেলার বাকি সময় রিয়াল ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা করলেও আর পারেনি। ফলে ৩-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এই হারে অবশ্য আগের ৬ নম্বর পজিশনেই বহাল রয়েছে রিয়াল। তবে ১৫ থেকে এক লাফে ৭ নম্বরে জায়গা করে নিয়েছে এইবার।

শীর্ষে থাকা বার্সেলোনা রাতে হাইভোল্টেজ ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।