ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নীলফামারীতে প্রিমিয়ার লীগের ৭ ম্যাচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
নীলফামারীতে প্রিমিয়ার লীগের ৭ ম্যাচ নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম

নীলফামারী: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঘরোয়া প্রফেশনাল ফুটবল লীগের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর ফিকশ্চার প্রকাশ করা হয়েছে। দেশের ছয়টি ভেন্যুতে লীগটি আয়োজনের তালিকা প্রকাশ করা হয়েছে।

ছয়টি ভেন্যুর মধ্যে রয়েছে ঢাকা জাতীয় স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, নোয়াখালী স্টেডিয়াম, গোপালগঞ্জ স্টেডিয়াম ও নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম।  

আগামী ১৮ জানুয়ারি শুরু হতে যাচ্ছে এ আসর।

নীলফামারীর ভেন্যুটি বেছে নিয়েছে স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ফুটবল ক্লাব। তাদের সঙ্গে সাতটি ম্যাচ খেলবে ঢাকার বড় বড় ক্লাবগুলো। প্রতিটি ক্লাবে দেশি-বিদেশি সেরা খেলোয়াড়সহ তারকা খেলোয়াড়রা খেলবেন।

আগামী ২৩ জানুয়ারি নীলফামারীর আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামে প্রথম খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে গতবারের লীগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড বনাম বাংলাদেশের ফুটবলে নবাগত শক্তিধর ও স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।  

ঢাকা আবাহনী লিমিটেড ছাড়াও বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে আরও ছয়টি টিম। এর মধ্যে ৩০ জানুয়ারি নোফেল ক্লাব, ১৪ ফেব্রুয়ারি রহমগঞ্জ, ২৪ ফেব্রুয়ারি আরামবাগ ক্রীড়া সংস্থা, ৫ মার্চ শেখ রাসেল ক্রীড়া সংস্থা লিমিটেড, ১১ এপ্রিল সাইফ স্পোর্টিং ক্লাব ও ১৮ মার্চ চিটাগাং আবাহনী লিমিটেড মুখোমুখি হবে বসুন্ধরা কিংসের।
 
সূত্র মতে, বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবলে ক্লাবগুলো হোম গ্রাউন্ড বাছাইয়ের সুযোগ পায়। এ কারণে নীলফামারীর আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামকে বেছে নেয় বসুন্ধরা কিংস। এর আগে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে কয়েকবার প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হলে জনসাধারণের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তিলধারণের জায়গা ছিল না গ্যালারিতে। এবার দর্শকদের আনন্দ দিতে বাফুফে নানা আয়োজন করতে যাচ্ছে।  

বাংলাদেশ প্রিমিয়ার লীগকে সামনে রেখে ২২ হাজার দর্শক ধারণ ক্ষমতার নীলফামারীর আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামকে সাজাতে নানা রং ব্যবহার করা হয়েছে গ্যালারিতে। সেই সঙ্গে কর্মীরা ব্যস্ত মাঠ পরিষ্কার-পরিচ্ছন্নতায়। জনসাধারণের জন্য থাকছে ম্যাচগুলো উপভোগের জন্য টিকিটের ব্যবস্থা।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।