ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিখোঁজ হওয়ার আগে সালার গা ছমছমে বার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
নিখোঁজ হওয়ার আগে সালার গা ছমছমে বার্তা এমন একটি প্লেনেই চড়েছিলেন সালা-ছবি: সংগৃহীত

ইংলিশ চ্যানেলে ইমিলিয়ানো সালাকে বহনকারী প্লেন হারিয়ে যাওয়ার আগে বন্ধুদের উদ্দেশ্যে হোয়াটসঅ্যাপে গা ছমছমে এক বার্তা পাঠিয়েছিলেন তিনি। মঙ্গলবার রাতে এমনটি নিশ্চিত করেছে আর্জেন্টাইন ওয়েবসাইট ওলে ডট কম।

ভয়েস মেসেজে সালা বলেছেন, ‘হ্যালো, লিটল ব্রাদার্স, কেমন আছো রোমাঞ্চিত মানুষেরা? ব্রাদার, আমি সত্যিই খুব ক্লান্ত। আমি মরে যাচ্ছি।

‘আমি এখন যেই প্লেনে আছি তা মনে হচ্ছে ভেঙে যাচ্ছে। আমি কার্ডিফে যাচ্ছি, রোমাঞ্চিত, আগামীকাল শুরু করতে যাচ্ছি, এবং দুপুরে অনুশীলন হবে, আমার নতুন দলের সঙ্গে। ’

পরে তিনি আরও একটি বার্তা পাঠান, ‘তোমরা সবাই কেমন আছো, ভালো তো। তোমরা যদি এক বা আধা ঘণ্টার মধ্যে কোনো খবর না পাও, আমি জানি না তারা আমাকে খোঁজার জন্য কাউকে পাঠানোর প্রয়োজন মনে করে কিনা…আমি সত্যি ভয় পেয়েছি!’

সালার সাবেক ক্লাব নঁতের ডিফেন্ডার সতীর্থ নিকোলাস পাওইস তাকে বিমানবন্দরে ছেড়ে যান। সে সময় সালা নাকি ফ্লাইট নিয়ে চিন্তিত ছিলেন। এই একই প্লেনে করে গত রোববার কার্ডিফ থেকে ফ্রান্সে ফিরেছিলেন সালা এবং সে সময় অভিযোগ করেছিলেন, ফ্লাইট ঝাঁকিপূর্ণ ছিল।

এর আগে ইংলিশ ক্লাবটিতে যোগ দিতে প্লেনে চেপে রওয়ানা হয়েছিলেন সালা। কিন্তু তাকে বহনকারী বিমানটি ইংলিশ চ্যানেলে হারিয়ে যায়! ১৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে নঁতে থেকে কার্ডিফে নাম লিখিয়েছিলেন ২৮ বছর বয়সী সালা।

শনিবার (১৯ জানুয়ারি) কার্ডিফের সঙ্গে চুক্তিও হয়ে যায় তার। সতীর্থদের কাছ থেকে আবেগঘন বিদায় নিয়ে প্লেনে চেপেছিলেন। কিন্তু তা আর হলো কই? তাকে বহনকারী প্লেন নিখোঁজ হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছে ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

কার্ডিফের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় হতে যাচ্ছিলেন সালা। তাকে নিয়ে বড় পরিকল্পনাও সাজানো হয়েছিল। কিন্তু সবকিছু ওলটপালট হয়ে গেল এই ঘটনায়। সালার সঙ্গে কি ঠিক কি ঘটেছে তা জানতে ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছে কার্ডিফ সিটি ক্লাব।

ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষের বরাতে জানা গেছে, সালাকে বহনকারী বিমানটি ছিল এক ইঞ্জিন বিশিষ্ট পাইপার ম্যালিবু। বিমানটি ৫ হাজার ফুট উচু দিয়ে উড়ছিল, কিন্তু হঠাৎ করেই ফ্রান্সের উপকূলবর্তী দ্বীপ গার্নসি অতিক্রম করার সময় এয়ার ট্রাফিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর আগে অবশ্য জরুরি অবতরণের অনুমতিও চান বিমানের পাইলট। কিন্তু এরপর আর বিমানটির খোঁজ পাওয়া যায়নি।

বিমানটির খোঁজে এরইমধ্যে উদ্ধারকারী দল কাজ শুরু করেছে। কিন্তু প্রতিকূল আবহাওয়া তাতে বাধ সাধছে। যদিও আবহাওয়ার অবস্থা ভালো হওয়ার পর খোঁজ করা শুরু হয়েছে। দুটি হেলিকপ্টার, দুটি উদ্ধারকারী বিমান ও একটি লাইফবোট উদ্ধার কাজে অংশ নিচ্ছে। কিন্তু এখন পর্যন্ত বিমানের কোনো হদিস মিলছে না।

২০১২ সাল থেকে ফরাসি লিগে খেলেছেন সালা। ২০১৮ সালের অক্টোবরে তুলুসের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন এই ফরোয়ার্ড, যা ২০০৬ সালের পর কোনো নঁতে খেলোয়াড়ের প্রথম হ্যাটট্রিক। শনিবার ওয়েলশের ক্লাব কার্ডিফ সিটির সঙ্গে সাড়ে তিন বছরের চুক্তিতে সাক্ষর করেন তিনি। চলতি মৌসুমে ফরাসি লিগ ওয়ানে ১৯ ম্যাচে ১২ গোল করার পরই তার দিকে নজর পড়ে কার্ডিফের।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।