ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপায় সহজ গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
কোপায় সহজ গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা কোপা আমেরিকার ড্র অনুষ্ঠান-ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাতে রিও ডি জেনিরোতে অনুষ্ঠিত হলো আসন্ন কোপা আমেরিকার গ্রুপ পর্বের ড্র। স্বাগতিক ব্রাজিলের জন্য এই ড্র সুখবর বয়ে এনেছে। ১২ বছরে প্রথম এই শিরোপা জয়ের পথে গ্রুপ পর্বে তাদের সামনে কঠিন কোনো প্রতিপক্ষ নেই। আর্জেন্টিনার জন্যও রয়েছে সুখবর। আগের দুইবার চিলির কাছে হেরে বিদায় নিতে হয়েছিল লিওনেল মেসিদের। এবার গ্রুপ পর্বে অন্তত তাদের মুখোমুখি হতে হচ্ছে না।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর কোনো ম্যাচ না হারা ব্রাজিল রয়েছে ‘এ’ গ্রুপে। গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু।

১৪ জুন বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা অধ্যায় শুরু হবে নেইমারদের।

আর্জেন্টিনা অবশ্য তুলনামূলক কঠিন গ্রুপে পড়েছে। গ্রুপ ‘বি’তে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে, কাতার। ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার কোপার লড়াই শুরু হবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে সালভাদোরে।

গ্রুপ ‘সি’তে পড়েছে উরুগুয়ে। গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর, জাপান ও চিলি। তিন গ্রুপের মধ্যে এই গ্রুপকেই তুলনামূলক কঠিন গ্রুপ ধরা হচ্ছে।

প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুই দল এবং দুটি শীর্ষ তৃতীয় স্থান দখলকারী দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে।  

কাতার ও জাপান এবার কোপা আমেরিকায় আমন্ত্রিত হয়ে আসছে।  

ব্রাজিল সর্বশেষ ২০০৭ সালে কোপা আমেরিকার শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল। অন্যদিকে আর্জেন্টিনার সর্বশেষ শিরোপা সেই ১৯৯৩ সালে। এরপর অবশ্য চারবার কোপার ফাইনালে হারের বিস্বাদ পেয়েছে আলবিসেলেস্তেরা।

টুর্নামেন্টের সবচেয়ে সফল দল উরুগুয়ে। এ পর্যন্ত ১৫টি শিরোপা জিতেছে দলটি।

কোপা আমেরিকার গ্রুপ তালিকা:
গ্রুপ ‘এ’: ব্রাজিল, বলিভিয়া, ভেনেজুয়েলা, পেরু
গ্রুপ ‘বি’: আর্জেন্টিনা, কলম্বিয়া, প্যারাগুয়ে, কাতার
গ্রুপ ‘সি’: উরুগুয়ে, ইকুয়েডর, জাপান, চিলি

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।