ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর্সেনালের জয়, শেষ মুহূর্তে ম্যানইউর ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
আর্সেনালের জয়, শেষ মুহূর্তে ম্যানইউর ড্র আর্সেনালের জয়-ছবি: সংগৃহীত

ঘরের মাঠে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। অবনমন অঞ্চলে থাকা কার্ডিফ সিটির বিপক্ষে ২-১ গোলে জয় পায় দলটি। অন্যদিকে নিচের সারির দল বার্নলির বিপক্ষে হারতে বসা ম্যাচে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি আর্সেনাল। তবে বিরতির পর ৬৬ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন পিয়েরি-এমরিক আবামেয়াং।

আর ৮৩ মিনিটে আলেকজান্দ্রে লাকাজেত্তে জয় নিশ্চিত করা গোলটি করেন। যদিও যোগ করা সময়ে কার্ডিফের মেনদেজ-লাইঙ্গ ব্যবধান কমান।

এদিকে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে খেলতে নামা ম্যানইউ লিগে টানা ৬ ম্যাচ জয়ের পর প্রথম পয়েন্ট হারালো। নতুন ভারপ্রাপ্ত কোচ ওলে গুনার সুলশারের অধীনে এবারই প্রথম ড্র করলো দলটি।

যদিও ম্যাচে প্রায় হারতেই বসেছিল রেড ডেভিলসরা। ৫১ ও ৮১ মিনিটে প্রতিপক্ষ বার্নলিকে এগিয়ে দেন বার্নস ও উড। তবে ৮৭ মিনেট পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান পল পগবা। আর যোগ করা সময়ে ভিক্টর লিনডেলোভ ড্র নিশ্চিত করেন।

২৩ ম্যাচে ১৯ জয় ও তিন ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুলের। ম্যানচেস্টার সিটি ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ২৩ ম্যাচ খেলা টটেনহ্যাম হটস্পার। ৪ পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে চেলসি।

আর্সেনালের পয়েন্টও চেলসির সমান ৪৭। তবে গোল ব্যবধানে পিছিয়ে পাঁচ নম্বরে আছে এক ম্যাচ বেশি খেলা দলটি। ২৪ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।