ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের বিকল্প হতে নারাজ ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
নেইমারের বিকল্প হতে নারাজ ওজিল নেইমারের বিকল্প হতে রাজি নন ওজিল-ছবি: সংগৃহীত

আর্সেনালে সময়টা ভালো যাচ্ছে না জার্মান তারকা মেসুত ওজিলের। নিয়মিত একাদশে তো নয়ই, এমনকি জায়গা হচ্ছে না বেঞ্চেও। এর ওপর আবার তাকে ধারে দলে ভেড়ানোর আগ্রহ দেখিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। মূলত দলের সবচেয়ে বড় তারকা নেইমারের ইনজুরির কারণেই ওজিলকে চায় ফরাসি চ্যাম্পিয়নরা। তবে তাতে সায় মেলেনি জার্মান মিডফিল্ডারের।

২০১৩ সালে রিয়াল মাদ্রিদ থেকে আর্সেনালে পাড়ি জমান আধুনিক ফুটবলের অন্যতম প্রতিভাবান ফুটবলার ওজিল। এ পর্যন্ত লন্ডনের ক্লাবটির হয়ে ২১৪ ম্যাচে মাঠে নেমেছেন তিনি।

২০১৫-১৬ মৌসুমে গানারদের সেরা ফুটবলারও নির্বাচিত হয়েছিলেন।

যা হোক, এমিরেটস স্টেডিয়ামে সাবেক রিয়াল তারকার সময়টা বেশ খারাপ যাচ্ছে। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র ১৩ ম্যাচে একাদশে থাকার সুযোগ হয়েছে তার।  

ওজিলকে এখন বাড়তি বোঝা মনে করছে আর্সেনাল। তাই তাকে ধারে কোথাও পাঠিয়ে কিংবা বিক্রি করে জায়গা খালি করা ও পকেট ভরা দুটোই সেরে রাখতে চাইছে ক্লাবটি। কিন্তু তার জন্য সপ্তাহে ৩ লাখ ৫০ হাজার পাউন্ড খরচ করতে রাজি নয় ইউরোপের বড় কোনো ক্লাবই।

ওজিলকে নিয়ে আর্সেনালের দুর্ভোগে এগিয়ে এসেছে পিএসজি। কাতারি মালিকানার ক্লাবটি ধারে দলে নিতে চায় তাকে। আর এই সংবাদ এলো ঠিক নেইমারের ইনজুরিতে পড়ার পরই। ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়া নেইমারের বিকল্প হিসেবেই তাকে চায় পিএসজি। কিন্তু ওজিল কিছুতেই রাজি হচ্ছেন না বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম মেট্রো।

এদিকে ওজিলকে ধারে নেওয়ার আগ্রহ দেখিয়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানও। এজন্য ইভান পেরিসিচকে ধারে আর্সেনালে পাঠাতেও রাজি তারা। তবে এখনো কোনো চুক্তিতে পৌঁছুতে পারেনি তারা।

আর্সেনালে যে পরিস্থিতিতে পড়েছেন, তাতে ক্লাব ছাড়তে আগ্রহ দেখাচ্ছেন ওজিলও। কিন্তু পিএসজির মতো ক্লাব যেখানে এরইমধ্যে প্রতিষ্ঠিত মিডফিল্ডার আছে, সেখানে গিয়েও আর্সেনালের মতো পরিস্থিতিতে পড়তে হতে পারে বলেই না বলে দিয়েছেন এই জার্মান তারকা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।