ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

রিয়াল পুড়ছে মাঠে, গ্যালারিতে শুটিং করছেন রামোস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
রিয়াল পুড়ছে মাঠে, গ্যালারিতে শুটিং করছেন রামোস! দলের বিধ্বস্ত হওয়ার ম্যাচে শুটিংয়ে ব্যস্ত রামোস-ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে আয়াক্সের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে হলুদ কার্ড দেখে দুই ম্যাচের নিষেধাজ্ঞার কারণে দলের বিশাল পরাজয় গ্যালারির ভিআইপি বক্সে বসেই দেখতে হয়েছে রিয়ালের স্প্যানিশ অধিনায়ক সার্জিও রামোসকে। এ পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু ১০০০ দিন যে মুকুট ছিল রিয়ালের মাথার শোভা, তা মুহূর্তের ঝড়ে উড়ে গেল। আর অধিনায়ক কি না করলেন শুটিং!

মাঠে যখন আয়াক্সের জিয়াচ, নেরেস, তাদিচ ও স্কোনেরা রিয়ালকে গোলবন্যায় ভাসিয়ে দিচ্ছেন। অবাক করা বিষয় হলো, দলের অমন সঙ্গিন মুহূর্তেও তার ‘এসআরফোরের’ ব্র্যান্ডিংয়ের নির্মীয়মাণ একটি তথ্যচিত্রের জন্য শুটিংয়ে অংশ নিচ্ছিলেন রামোস! ম্যাচের সম্প্রচার ক্যামেরায় ধারণকৃত সেই দৃশ্যের ছবি এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে।

গত জানুয়ারিতে, প্রাইম ভিডিওর জন্য রিয়াল মাদ্রিদ অধিনায়কের উপর একটি তথ্যচিত্র বানানোর ঘোষণা দিয়েছিল আমাজন। স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে, তথ্যচিত্রটি আটটি পর্বে ভাগ করে সম্প্রচার করা হবে। এই তথ্যচিত্রে রামোসের মাঠ ও মাঠের বাইরের জীবন তুলে আনা হবে। তার ফুটবল ক্যারিয়ার, পারিবারিক ও সামাজিক জীবন আর তার আন্দালুসিয়ান জাতিসত্তা ও তার বিখ্যাত ট্যাটুও থাকবে এই তথ্যচিত্রে।

আর থাকবে আয়াক্সের কাছে ঘরের মাঠে রিয়ালের লজ্জার পরাজয়ও। এর দায় তো তারও। প্রথম লেগে অমন আগ বাড়িয়ে নিজের প্রতিভার ঝলক দেখাতে গিয়ে হলুদ কার্ড না খেলে হয়তো খেলার ফল অন্যরকমও হতে পারতো।  

রোম যখন পুড়ছিল, সম্রাট নিরো তখন বাঁশি বাজাচ্ছিলেন। রামোস যা করলেন, তাতে রিয়ালকে ‘রোম’ আর তাকে ‘নিরো’র সঙ্গে তুলনা করা বাড়াবাড়ি হবে কি?

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।