ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

ভিনিসিয়ুসের ইনজুরিতে ব্রাজিল দলে নারেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
ভিনিসিয়ুসের ইনজুরিতে ব্রাজিল দলে নারেস রিয়ালের বিপক্ষে গোল করার পর নারেস। ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে প্রতিভাবান এই তরুণের শুরুর স্বপ্নে বাধা পড়লো। ইনজুরির কারণে ছিটকে পড়লেন তিনি। আর এবার তার পরিবর্তে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আরেক তরুণ ডেভিড নারেস।

মজার ব্যাপার উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ ও আয়াক্স যখন মুখোমুখি হয়েছিল, সেই ম্যাচে ব্রাজিলিয়ান এই দুই তারকা দুই দলে ছিলেন।

যদিও রিয়ালের ও ভিনিসিয়ুসের জন্য ঐ ম্যাচটি ছিল ভুলে যাওয়ার মতো।

কেননা নারেসের আয়াক্স প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে হারলেও দ্বিতীয় লেগে রিয়াল মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-১ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৫-৩ অ্যাগ্রিগেটে কোয়ার্টার নিশ্চিত করে। বিদায় ঘটে গত তিনবারের চ্যাম্পিয়ন রিয়ালের।

সেই সঙ্গে নকআউট পর্বের সেই ম্যাচে পায়ের গোড়ালিতে মারাত্মক চোট পান ভিনিসিয়ুস। আর এই ইনজুরি তাকে মোটামুটি পুরো মৌসুমেই ছিটকে দিয়েছে।

এদিকে ফুরফুরে মেজাজে রয়েছেন ২২ বছর বয়সী নারেস। চলতি মৌসুমে তিনি ডাচ ক্লাব আয়াক্সের হয়ে দুর্দান্ত সময় পার করছেন। এখন পর্যন্ত তিনি লিগে তিনটি গোল ও অপর ৮টি গোলে সহায়তা করেছেন। আর চ্যাম্পিয়নস লিগে একটি গোল করার পাশাপাশি দুটি গোলে অ্যাসিস্ট করেছেন। রিয়ালের বিপক্ষেও একটি গোল করেছিলেন তিনি।

এর আগে পানামা ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ব্রাজিলের দুটি প্রীতি ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেন কোচ তিতে।

ব্রাজিলের স্কোয়াড
গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এদারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমিরাস)

ডিফেন্ডার: দানি আলভেজ (পিএসজি), দানিলো (ম্যানচেস্টার সিটি), ফিলিপে লুইস (অ্যাথলেটিকো মাদ্রিদ), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), মিলিতাও (পোর্তো), মিরান্দা (ইন্টার মিলান), থিয়াগো সিলভা (পিএসজি)

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), আর্থার (বার্সেলোনা), ফ্যাবিনহো (লিভারপুল), অ্যালান (নাপোলি), কৌতিনহো (বার্সেলোনা), ফেলিপে অ্যান্দেরসন (ওয়েস্ট হ্যাম), পাকুইতা (এসি মিলান), এভারটন (গ্র্যামিও)

ফরোয়ার্ড: ফিরমিনো (লিভারপুল), ডেভিড নারেস (আয়াক্স), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি) ও রিচার্লসন (এভারটন)।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।