ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি কি পারবেন বছরের সর্বোচ্চ গোলদাতা হতে?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
মেসি কি পারবেন বছরের সর্বোচ্চ গোলদাতা হতে? মেসি কি পারবেন বছরের সর্বোচ্চ গোলদাতা হতে?

ইউরোপিয়ান ফুটবল মৌসুমের বছর শেষ হলো বলে। শীর্ষ লিগগুলোয় প্রতিটি দল চলতি বছর সম্ভাব্য আর একটি করে ম্যাচ খেলবে। এরপরেই শুরু হবে বড়দিনের ছুটি। আর এই শেষ ম্যাচকে ঘিরেই শুরু হয়েছে বহু হিসেব-নিকেশ। যেখানে বলা হচ্ছে কে হবে লিগে বছরের সেরা গোলদাতা?

শনিবার দিবাগত রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে বছরের শেষ ম্যাচ খেলবে বার্সেলোনা। প্রতিপক্ষ হিসেবে তারা পেয়েছে আলাভেসকে।

আর এই ম্যাচ শেষেই হয়তো কাতালান অধিনায়ক লিওনেল মেসি আরেকটি রেকর্ড গড়তে যাচ্ছেন। ২০১৯ ইউরোপিয়ান লিগ ফুটবলে তিনিই সর্বোচ্চ গোলদাতা হিসেবে শেষ করতে পারেন।

বর্তমানে স্প্যানিশ লা লিগায় ৩৩ গোল করে শীর্ষে রয়েছেন মেসি। তবে তার দিকে চোখ রাঙাচ্ছেন জার্মান বুন্দেসলিগে খেলা রবার্ট লেভান্ডোভস্কি। বায়ার্ন মিউনিখের পোলিশ এই স্ট্রাইকার মেসি থেকে মাত্র দুই গোলে পিছিয়ে আছেন। যেখানে বাভারিয়ানরা শনিবারই উলফসবার্গের বিপক্ষে মাঠে নামবে।

এদিকে ফরাসি লিগ ওয়ানে খেলা কিলিয়ান এমবাপ্পে আর্জেন্টাইন অধিনায়ক থেকে চার গোলে পিছিয়ে আছেন। পিএসজির এই তারকারও সম্ভাবনা রয়েছে বেশ। আর ইংলিশ প্রিমিয়ার লিগের দল লেস্টার সিটির তারকা জেমি ভার্ডি পাঁচ গোল পেছনে।

মেসি আজ গোল না পেলেও শীর্ষ থেকে শেষ করার সুযোগ পাবেন। তবে এ ক্ষেত্রে অন্যরা বিশেষ করে লেভান্ডোভস্কি যদি জোড়া গোল করে বসেন, তাহলে যৌথভাবে শেষ করতে হবে রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ীকে। আর হ্যাটট্রিক করলে তো শীর্ষেই চলে যাবেন লেভান্ডোভস্কি।

কিন্তু গত দুই ম্যাচে গোল করতে না পারা মেসি এই ম্যাচে নিশ্চয়ই গোল ক্ষুধা নিয়েই নামবেন। এর আগে লিগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদ ও এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল পাননি তিনি।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।