ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ট্রফি হাতে বসুন্ধরা কিংসের মেয়েদের শিরোপা উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
ট্রফি হাতে বসুন্ধরা কিংসের মেয়েদের শিরোপা উদযাপন ছবি: বাংলানিউজ

নারী ফুটবল লিগের শিরোপা আগেই নিশ্চিত করেছেন বসুন্ধরা কিংসের নারী ফুটবলাররা। আসরে একটি ম্যাচেও হারেনি দলটি।

বরং এক ম্যাচ হাতে রেখেই ২০১৯/২০ মৌসুমের নারী ফুটবলের শিরোপা নিশ্চিত করেছে নারী ফুটবলের নতুন জায়ান্টরা। গত বুধবার (৯ ডিসেম্বর) লিগে নিজেদের শেষ ম্যাচটাও খেলে ফেলেছিলেন সাবিনা-তহুরারা। বাকি ছিল শুধু শিরোপা হাতে উদযাপন। সেটাও হয়ে গেল এবার।

রোববার (১৩ ডিসেম্বর) শিরোপা হাতে জয়ের উল্লাসে মেতেছিলেন বসুন্ধরা কিংসের নারী ফুটবলাররা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেওয়া হয়। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়ক ও কর্মকর্তাদের হাতে ট্রফি তুলে দেন।

এবারের টুর্নামেন্টে ৮টি হ্যাটট্রিক করে ৩৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন বসুন্ধরা কিংসের অধিনায়ক সাবিনা খাতুন। তার সতীর্থ তহুরা খাতুন টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন। তহুরা ১৬টি গোল করেছেন।

৭ দলের লিগে বসুন্ধরা কিংস মৌসুম শেষ করেছে ১২ ম্যাচে পূর্ণ ৩৬ পয়েন্ট নিয়ে। অপরাজিত থেকে শিরোপা জেতা কিংসের মেয়েরা প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষকে নিয়ে মেতেছিল ছেলেখেলায়। এই গোল উৎসবে প্রতিবার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাবিনা। গোলমেশিনখ্যাত এই নারী ফুটবলার ১২ ম্যাচে ৮ হ্যাটট্রিকে করেছেন মোট ৩৬ গোল।

ঘরোয়া ফুটবলে ২৫০ গোলের রেকর্ডটি আগেই নিজের করে ফেলা সাতক্ষীরার মেয়ে সাবিনা মৌসুম শেষ করলেন ২৬৬ গোল নিয়ে। পুরুষ-নারী মিলিয়ে দেশের ফুটবলে এর আগে কেউ ২০০ গোলেরও দেখা পাননি। সাবিনা এই কীর্তি গড়েছেন ভারত, মালদ্বীপ ও দেশের ঘরোয়া ফুটবলে খেলে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।