ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এএফসির লাইসেন্স পেল বসুন্ধরা কিংস ও শেখ রাসেল

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এএফসির লাইসেন্স পেল বসুন্ধরা কিংস ও শেখ রাসেল বসুন্ধরা কিংস। ফাইল ফটো

এএফসি (এশিয়ান ফুটবল কনফাডেরশন) কাপের ২০২১ আসরে লাইসেন্স পেয়েছে বাংলাদেশের চারটি ফুটবল ক্লাব। বর্তমান প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপ চ্যাম্পিয়নস বসুন্ধরা কিংসের পাশাপাশি আছে আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়াচক্র এবং সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

তবে দুঃখজনক হলেও সত্যি, আবেদন করা সত্ত্বেও লাইসেন্স পায়নি দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব। লাইসেন্সের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩টি ক্লাবের মধ্য থেকে ৬টি ক্লাব আবেদন করেছিল এএফসি বরাবর। সবকিছু বিবেচনা করে লাইসেন্স পেয়েছে কেবল বসুন্ধরা কিংস, আবাহনী, শেখ রাসেল ও সাইফ।

প্রিমিয়ার লিগের গত আসরের ফাইনালিস্ট বসুন্ধরা কিংস ও রানার্স-আপ আবাহনী লাইসেন্সকৃত ক্লাব হিসেবে গত এএফসিতেও খেলেছিল। তবে লাইসেন্স করলেই হবে না, এএফসিতে অংশগ্রহণের জন্য এই চার ক্লাবকে হয় ফেডারেশন কাপ অথবা প্রিমিয়ার লিগের ফাইনালিস্ট হতে হবে।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে শুরুর পরপরই বাতিল হয়ে গিয়েছিল ২০২০ সালের এশিয়া মহাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ক্লাব প্রতিযোগিতার এই আসর। তবে এবার এএফসি শুরু থেকে কাজ করছে টুর্নামেন্ট সুষ্ঠুভাবে আয়োজনের।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।