ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেটিংয়ের নিয়ম ভেঙে ১০ সপ্তাহ নিষিদ্ধ ট্রিপিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
বেটিংয়ের নিয়ম ভেঙে ১০ সপ্তাহ নিষিদ্ধ ট্রিপিয়ার কিরান ট্রিপিয়ার/ছবি: সংগৃহীত

বাজি সংক্রান্ত নিয়ম ভাঙার অভিযোগে ১০ সপ্তাহ নিষিদ্ধ হয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদের কিরান ট্রিপিয়ার। এই সময়ে কোনো ধরনের ফুটবলীয় কর্মকাণ্ডের সঙ্গে জড়াতে পারবেন না ইংলিশ রাইট-ব্যাক।

সেই সঙ্গে তাকে ৭০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে।

২০১৯ সালের জুলাইয়ে জুয়া খেলতে গিয়ে অসদুপায় অবলম্বনের অভিযোগ উঠেছিল ট্রিপিয়ারের বিপক্ষে। পরে তার বিরুদ্ধে তদন্ত করে একটি স্বাধীন তদন্তকারী কমিশন। তদন্তে অভিযোগের সত্যতা খুঁজে পাওয়ায় তাকে ১০ সপ্তাহ নিষিদ্ধ করার ঘোষণা দেয় ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। সঙ্গে আর্থিক জরিমানাও করা হয়েছে।

টটেনহাম ছেড়ে অ্যাতলেটিকো মাদ্রিদে পাড়ি জমানো ট্রিপিয়ারের বিরুদ্ধে গত বছরের মে'তে প্রথম অভিযোগ তোলা হয়েছিল। এর প্রেক্ষিতে গত অক্টোবরে এফএ-এর পক্ষ থেকে তাকে শুনানিতে হাজির হতে বলা হয়। যে কারণে উয়েফা ন্যাশনস লিগে ডেনমার্কের বিপক্ষে ইংলিশ দলে রাখা হয়নি তাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী, ট্রিপিয়ারের বিপক্ষে বাজি সংক্রান্ত সাতটি নিয়ম ভাঙার অভিযোগ আনা হয়েছিল, যার চারটি এখন পর্যন্ত প্রমাণিত হয়েছে। যে কারণে বুধবার এই ৩০ বছর বয়সী ডিফেন্ডারকে আড়াই মাস নিষিদ্ধ ও মোটা অংকের জরিমানা করা হলো।

নিষিদ্ধ হওয়ায় মৌসুমের দ্বিতীয় ভাগে অ্যাতলেটিকোর ১২টি ম্যাচ মিস করবেন ট্রিপিয়ার। এর মধ্যে আবার আগামী ২৩ ফেব্রুয়ারি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চেলসির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিও রয়েছে। তবে ৭ মার্চ মাদ্রিদ ডার্বিতে রিয়ালের বিপক্ষে মাঠে নামতে পারবেন তিনি।

তবে দলের রক্ষণভাগের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছাড়া শীর্ষস্থান ধরে রাখার লড়াই চালিয়ে যাওয়া দিয়েগো সিমিওনের জন্য কিছুটা কঠিনই হবে। মঙ্গলবার রাতে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে লা লিগার শীর্ষস্থানে আরও একটু জেঁকে বসেছে অ্যাতলেটিকো। যদিও এরইমধ্যে গ্রানাদাকে ২-০ গোলে হারিয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের ছুঁয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। তবে অ্যাতলেটিকো দুই ম্যাচ কম খেলায় সুবিধাজনক স্থানেই আছে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।