ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মোহামেডানকে সঙ্গী করে কোয়ার্টার ফাইনালে আবাহনী

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
মোহামেডানকে সঙ্গী করে কোয়ার্টার ফাইনালে আবাহনী ছবি: শোয়েব মিথুন

মুক্তিযোদ্ধা সংসদেকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।  

'ডি' গ্রুপের শেষ ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ২-১ গোলে হারিয়েছে আবাহনী।

ফলে দুই ম্যাচ জিতে শেষ আটে উঠেছে মারিও লেমোসের দল। আর আবাহনীর এই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে ঢাকা মোহামেডানেরও। এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ৪-১ গোলে হারিয়ে ৩ পয়েন্ট পেয়েছিল শন লেনের দল। অন্যদিকে দুই ম্যাচে হেরে বিদায় নিল মুক্তিযোদ্ধা।

বুধবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই মুক্তিযোদ্ধার ডিফেন্সে চাপ দিতে থাকে আবাহনী। শুরু থেকে আক্রমণে উঠলেও প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না দুই দল। ম্যাচের ৩০তম মিনিটে সাফল্যের দেখা পায় রেকর্ড ১১বারের চ্যাম্পিয়নরা। পেনাল্টি ডি-বক্সের বাইর থেকে দারুণ এক ফ্রি-কিকে গোল করে দলকে লিড এনে দেন আফগানিস্তানের এই ডিফেন্ডার সাইঘানি।

বিরতির পর ৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। জীবনের কর্নার থেকে হেডে দিয়ে গোল করে ব্যবধান হাইতির ফরোয়ার্ড বেলফোর্ট। ৮৫তম মিনিটে ব্যবধান কমায় মুক্তিযোদ্ধা। ফ্রি-কিক ফেরাতে গিয়ে আবাহনীর গোলরক্ষক শহিদুল ঠিকভাবে বিপদমুক্ত করতে পারেননি। ফলে বল পেয়ে যান রোহিত। জোরালো শটে গোল করেন তিনি।  

কোয়ার্টার ফাইনালে আবাহনীর প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ উত্তর বারিধারা। অন্যদিকে মোহামেডান মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের সেরা সাইফ স্পোর্টিং ক্লাবের।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।