ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

জার্মানির কোচের পদ ছাড়ছেন বিশ্বকাপজয়ী জোয়াকিম লো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
জার্মানির কোচের পদ ছাড়ছেন বিশ্বকাপজয়ী জোয়াকিম লো জার্মানিকে ২০১৪ বিশ্বকাপ জিতিয়ে খেলোয়াড়দের মাঝে শিরোপা উদযাপন করছেন জোয়াকিম লো।

জার্মানি জাতীয় ফুটবল দলের কোচের পদ থেকে সরে যাচ্ছেন জোয়াকিম লো। আসছে গ্রীষ্মে ইউরো চ্যাম্পিয়নশিপের পরেই দায়িত্ব ছাড়বেন দেশটির ইতিহাসে অন্যতম সেরা এই কোচ।

মঙ্গলবার (০৯ মার্চ) এমনটি নিশ্চিত করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি)।

ইয়র্গেন ক্লিন্সম্যানের সহকারী হিসেবে দুই বছর কাটানোর পর ২০০৬ সালে জার্মান দলের দায়িত্ব নেন লো। আর তার অধীনেই ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা উৎসব করে জার্মানি।

তবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ অবশ্য ভালো কাটেনি জার্মানির। সেবার ফেভারিটের তকমা থাকা সত্ত্বেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় দলটিকে। এরপর ধীরে ধীরে শক্তি হারাতে থাকে চারবারের বিশ্বজয়ীরা।

জাতীয় দলের হয়ে জোয়াকিম লো’র শেষ টুর্নামেন্ট হবে আগার্ম জুনে অনুষ্ঠেয় ইউরো কাপে। যেখানে ১৫ জুন ঘরের মাঠ মিউনিখে ফ্রান্সের বিপক্ষে লড়বে জার্মানি। এই টুর্নামেন্টটি মূলত ২০২০ সালে হওয়ার কথা ছিল। তবে করোনা ভাইরাসের কারণে এক বছর পিছিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa