ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ভারতীয় অধিনায়কের কাছে হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ৭, ২০২১
ভারতীয় অধিনায়কের কাছে হারলো বাংলাদেশ

বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ফিরতি লেগে ভারতের বিপক্ষে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। ভারতের হয়ে জোড়া গোল করেন অধিনায়ক সূনীল ছেত্রী।

কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে শুরু হওয়া 'ই' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত।

প্রথম লেগে কলকাতার যুব ভারতী স্টেডিয়ামে দুই দল ১-১ ড্র করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময় রাত ৮টায় ভারতের বিপক্ষে খেলতে নামে জামাল ভূঁইয়ারা। বেশ কয়েকবার ভারতীয় রক্ষণে কাঁপন ধরায় বাংলাদেশ। ম্যাচের ৯ মিনিটে রহমত মিয়ার লম্বা থ্রো ফাঁকায় দাড়িয়েও টোকা দিতে ব্যর্থ হন তারিক কাজী। ম্যাচের ১৫ মিনিটে গোলরক্ষককে একাপেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি ভারতের মানবির সিং। ৩৩ মিনিটে মাসুক মিয়া জনিকে উঠিয়ে ইব্রাহিমকে মাঠে নামান জেমি ডে।

পরের মিনিটে কর্নার থেকে চিংলেনসানা সিংয়ের হেড একেবারে গোল লাইন থেকে সেভ করেন গোলকিপার রিয়াদুল হাসান রাফি। ম্যাচের ৩১ মিনিট পর্যন্ত বেশ দাপটের সঙ্গেই খেলেছে ভারত। ওই সময় পর্যন্ত ৭৫ ভাগ বল পজিশনে ভারত। মাত্র ২৫ ভাগ দখলে ছিল বাংলাদেশের ফুটবলারদের পায়ে। প্রথমার্ধের শেষ পাঁচ মিনিট বেশ কয়েকবার আক্রমণে ওঠে ভারতীয় ফরোয়ার্ডরা। তবে বাংলাদেশের কড়া ডিফেন্সের কারণে সুবিধা করতে পারেনি।

বিরতির পর আক্রমণে যায় বাংলাদেশ। তবে কয়েকবারের প্রচেষ্টা ব্যর্থ হয়। কিন্তু ৭৯ মিনিটে পাল্টা এক আক্রমণে উল্লাসে মেতে ওঠে ভারত। মাঝমাঠ থেকে ভারতীয় এক ফুটবলার বামপ্রান্ত দিয়ে এগিয়ে পেনাল্টি বক্স বরাবর লম্বা শট নেন। আর সেখান থেকে ছেত্রী হেডে গোলটি করেন। পরে নির্ধারিত সময়ের পর দ্বিতীয় মিনিটে (৯২) ডি বক্স থেকে দারুণ এক শটে নিজের জোড়া গোল পূর্ণ করে ভারতের জয় নিশ্চিত করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুন ০৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।