ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

বার্সাকে 'হ্যাঁ' বলেছেন জাভি, অন্তর্বর্তীকালীন দায়িত্বে বারজুয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
বার্সাকে 'হ্যাঁ' বলেছেন জাভি, অন্তর্বর্তীকালীন দায়িত্বে বারজুয়ান

রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করার পর বার্সেলোনার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সের্হি বার্জুয়ানের নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে কাতালান জায়ান্টরা।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' দাবি করেছে, নিজের সাবেক ক্লাবের দায়িত্ব নিতে রাজি হয়েছেন স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেস।

৪৯ বছর বয়সী বারজুয়ান এতদিন বার্সার 'বি' দলের দায়িত্ব সামলাচ্ছিলেন। আপাতত তার কাঁধেই বর্তাচ্ছে কোম্যানের ছেড়ে যাওয়া চেয়ারের দায়িত্ব। পেশাদার ক্যারিয়ারে স্পেনের জার্সিতে ৫৬ ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন বারজুয়ান মূলত জাভির কোচ হিসেবে ক্যাম্প ন্যুয়ে আসার পথ পরিষ্কার করবেন বলেই ধারণা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার থেকেই বার্সার সিনিয়র দলের অনুশীলনের দেখভাল করা শুরু করবেন বার্সার জার্সিতে ৩৮৬ ম্যাচ খেলে ৯টি শিরোপা জেতা বারজুয়ান। এরপর জাভিকে কাতারি ক্লাব আল সাদ থেকে আনার প্রস্তুতি নিতে শুরু করবে হুয়ান লাপোর্তার নেতৃত্বাধীন বোর্ড। জাভি এলেই বারজুয়ানকে ফের বি দলের দায়িত্বে পাঠিয়ে দেওয়া হবে।  

আগামী শনিবার রাতেই  ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বারজুয়ানের সংক্ষিপ্ত সফর।  

এর আগে গতকাল বুধবার কোম্যানকে বার্সার কোচের পদ থেকে বরখাস্ত করা হয়। রায়ো ভায়েকানোর বিপক্ষে হারের ঘণ্টা পর তাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত জানায় ক্লাব কর্তৃপক্ষ।  

অন্যদিকে রিয়াল মাদ্রিদের কাছে এল ক্লাসিকোয় হারার পর থেকেই জাভির সঙ্গে গোপনে আলোচনা শুরু করেন বার্সা প্রেসিডেন্ট লাপোর্তা। এরইমধ্যে নাকি স্পেনের বিশ্বকাপজয়ী তারকা দায়িত্ব নিতে আগ্রহও প্রকাশ করেছেন। তবে এজন্য আল সাদের চুক্তি (যার মেয়াদ ২০২২ বিশ্বকাপ পর্যন্ত) থেকে তাকে মুক্ত করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa