ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানসিটির ওপর চাপ বাড়ালো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
ম্যানসিটির ওপর চাপ বাড়ালো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়রথ ছুটছেই। এবার তারা ওয়াটফোর্ডকে হারিয়ে সাময়িকভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে।

অবশ্য কিছুক্ষণ পরেই তাদের অবস্থান পাল্টে যেতে পারে। কারণ এরইমধ্যে মাঠে নেমেছে ম্যানচেস্টার সিটি।

শনিবার সন্ধ্যায় ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যানফিল্ডে ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। গোল করেছেন দিয়েগো জোতা ও ফাবিনো। ৩০ ম্যাচে ২২ জয়, ছয় ড্র ও দুই হারে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ম্যানচেস্টার সিটি। ৩০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রেলিগেশন জোনে ওয়াটফোর্ড।

ঘরের মাঠে প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে অল রেডরা। বেশ কয়েকবার সুযোগ তৈরি করেও পারেনি গোল করতে। অবশেষে ২২ মিনিটে দিয়েগো জোতার গোলে এগিয়ে যায় লিভারপুল। মাঝ মাঠের খানিকটা সামনে থেকে হেন্দারসনের বাড়ানো পাসে ডান দিক থেকে জো গোমেজের মাপা ক্রস ছয় গজ বক্সে হেডে বল জালে জড়ান এই পর্তুগিজ ফরোয়ার্ড। চলতি মৌসুমে লিভারপুলের হয়ে এটি তার ২০তম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ সুযোগ তৈরি করে লিভারপুল। কিন্তু গোমেজের আরও একটি দুর্দান্ত ক্রস বক্সের ভেতর কেউ মাথা ছোঁয়াতে পারেনি। বিশ্বকাপে সুযোগ না পাওয়া মোহাম্মদ সালাহ এ ম্যাচে নিষ্প্রভ ছিলেন। ৬৯তম মিনিটে তাকে তুলে সাদিও মানেকে মাঠে নামান লিভারপুল বস ক্লপ। শেষ দিকে আক্রমণের পরিমাণ বাড়িয়ে আরও একটি গোল তুলে নেয় লিভারপুল। ৮৯তম মিনিটে স্পট কিকে গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনো।

এই নিয়ে ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট লিভারপুলের। রাতের আরেক ম্যাচে সাউদ্যাম্পটনকে হারালেই আবারও শীর্ষস্থান ফিরে পাবে পেপ গার্দিওলার দল। তবে হারলে বা ড্র করলে লিভারপুলের চেয়ে পিছিয়ে পড়বে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।