ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ফুটবল

নির্ভার কিংসের মুখোমুখি বদলে যাওয়া মোহামেডান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ২, ২০২২
নির্ভার কিংসের মুখোমুখি বদলে যাওয়া মোহামেডান

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। শিরোপার রেসে নিজেদের ভালো ভাবেই টিকিয়ে রেখেছে কিংস।

শীর্ষে থাকা বসুন্ধরার পয়েন্ট ৪৪। দ্বিতীয় স্থানে থাকা আবাহনী পিছিয়ে রয়েছে ছয় পয়েন্টে। ফলে হ্যাটট্রিক শিরোপার সুবাস পাচ্ছেন কোচ অস্কার ব্রুজনের দল। অন্যদিকে নতুন কোচ শফিকুল ইসলাম মানিকের অধীনে ছন্দ ফিরে পেয়েছে মোহামেডান। আজ (২ জুলাই) কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ষষ্ঠ স্থানে থাকা দলটির মুখোমুখি হবে বসুন্ধরা।

নতুন কোচের অধীনে জয় দিয়ে শুরু করেছে মোহামেডান। শেখ জামালকে ৩-১ গোলে হারিয়েছিল তারা। ম্যাচে জোড়া গোল করেছিলেন সুলেমান দিয়াবাতে। এই ম্যাচেও ঘুরে দাড়িয়ে নিজেদের অবস্থানের জানান দিতে চাইবে মোহামেডান। অন্যদিকে শীর্ষস্থানে থাকা বসুন্ধরা কিংস নির্ভার ফুটবলটাই খেলতে চাইবে। এই ম্যাচে জয় দিয়ে নিজেদের শীর্ষস্থান আরও সুসংহত করতে চাইবেন রবসন রবিনিওরা।

কিংসের হিসাবটা সহজ। নিকতটম প্রতিদ্বন্দ্বী আবাহনীর চেয়ে তারা এগিয়ে ৬ পয়েন্টে। কিংসের সংগ্রহে ৪৪ পয়েন্ট। শেষ পাঁচ ম্যাচ থেকে ১০ পয়েন্ট পেলেই ধরাছোঁয়ার বাইরে গিয়ে টানা তৃতীয় লিগ শিরোপার স্বাদ নেবে তারা। চট্টগ্রাম আবাহনী, সাইফ, আবাহনী ও শেখ জামালের মোকাবিলার আগে তাই কিংস চাইবে মোহামেডানের কাছ থেকে প্রথম পর্বের মতোই পূর্ণ পয়েন্ট নিতে।

অন্যদিকে পয়েন্ট টেবিলে মোহামেডান যে অবস্থানে আছে, তাতে করে তাদের শিরোপা জয়ের কোনো সুযোগ নেই। আবার অবনমনের শঙ্কাও নেই। সাদা-কালোরা এখন শুধুই চাইছে একটা সম্মানজনক স্থানে থেকে লিগটা শেষ করতে। সামনের মৌসুমের কথা ভেবে নিজেদের প্রমাণ দেওয়ার একটা দায়ও আছে ফুটবলারদের। মাত্র সাত ম্যাচের জন্য দায়িত্ব নেওয়া মানিকও নিশ্চই শেষটা ভালো করতে চাইবেন।

তাই বলাই যায় ১৮তম রাউন্ড এক জমজমাট লড়াইয়ে শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa