ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বাফুফেকে বাস উপহার দিল উয়েফা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
বাফুফেকে বাস উপহার দিল উয়েফা ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ ফুটবল ফেডারেশরেনকে (বাফুফে) একটি বাস উপহার দিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।  

আজ বুধবার (২৪ আগস্ট) বিকেলে মতিঝিলে অবস্থিত বাফুফে ভবনে বাসটি উদ্বোধন করা হয়।

ফিফা কাউন্সিল মেম্বার এবং বাফুফে ও এএফসি সদস্য মাহফুজা আক্তার কিরণ ফিতা কেটে বাসটি উদ্বোধন করেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশরেন অনুকূলে উয়েফার অবকাঠামো সহায়তা প্রকল্প ২০২১-২২ (UEFA Assist Infrastructure Project 2021-22) এর আওতায় বাংলাদেশকে বাসটি উপহার হিসেবে প্রদান করা হয়েছে। বাসটি পেয়ে উয়েফা এবং এফসি-এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে বাফুফে।

ফিফা কাউন্সিল মেম্বার এবং বাফুফে ও এএফসি সদস্য মাহফুজা আক্তার কিরণ দরজায় বাঁধা ফিতা কেটে উদ্বোধন করার পর বাসটিতে সবাই উঠে বসেন। এ সময় নারী দলের ফুটবলাররাও উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে কিরণ বলেন, ‍“এএফসি এবং উয়েফা বিশ্বব্যাপী যৌথভাবে অনেক কাজ করে। আজকে যে বাংলাদেশকে বাস দিয়েছে সেটি তারই একটি প্রতিফলন। একজন এএফসি সদস্য হিসেবে আমি গর্ববোধ করছি। ”

তিনি আরও বলেন, “এ বাসটি পেয়ে আমাদের ছেলে-মেয়েরা ভালোভাবে অনুশীলন করতে পারবে। তাদেরকে আর বাসের জন্য অপেক্ষা করতে হবে না, খুব স্বাচ্ছন্দে তারা এখন ভ্রমণ করতে পারবে। ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য এএফসিকে আবারও আমি ধন্যবাদ জানাচ্ছি। ”

বাফুফের পক্ষ থেকে জানানো হয়, বাস ক্রয়ের জন্য যে অর্থ পাওয়া গেছে তা দিয়ে এসি বাস কিনলে তুলনামূলক ছোট আকারের কিনতে হতে। যেখানে ফুটবলাদের সঙ্গে কোচিং স্টাফরা যাতায়াত করতে পারতেন না। তাদেরকে আলাদা বাসে ভ্রমণ করতে হতো। সবকিছু বিবেচনা করেই নন এসি, কিন্তু বড় বাস নেওয়া হয়েছে। এখন সবাই এক বাসেই ভ্রমণ করতে পারবে।

বাফুফে ভবনের সামনে বাসটি উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাফুফের সহ-সভাপতি মো. আতাউর রহমান ভূঁইয়া (মানিক), সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সদস্য জাকির হোসেন চৌধুরী, টিপু সুলতান, ইমতিয়াজ হামিদ (সবুজ), মহিদুর রহমান মিরাজ, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, বাফুফে এলিট ফুটবল একাডেমি এবং মহিলা জাতীয় ফুটবল দলের খেলোয়াড়সহ ফুটবল সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।