ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় দুই ক্লাবকে কঠিন শাস্তি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় দুই ক্লাবকে কঠিন শাস্তি

সম্প্রতি স্পট ফিক্সিং জড়িত হয়েছে বাংলাদেশের দুটি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার ও চ্যাম্পিয়নশিপ লিগের সেই দুই ক্লাবকে শাস্তি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্লাব দুটির ওপর নেমে এসেছে দুই স্তর অবনমনের শাস্তি। পাতানো খেলা শনাক্তকরণ কমিটির রিপোর্টের প্রেক্ষিতে ডিসিপ্লিনারি কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।  সঙ্গে রয়েছে আর্থিক জরিমানাও।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়নশিপে নেমে যাওয়া উত্তর বারিধারা ক্লাবকে দুই ধাপ নিচে নামিয়ে দেওয়া হয়েছে। দলটিকে নামিয়ে দেয়া হলো দ্বিতীয় বিভাগ লিগে এবং সেখানে দুই মৌসুম খেলতে হবে। এ ছাড়া ক্লাবটিকে করা হয়েছে ১০ লাখ টাকা জরিমানা।

কারওয়ান বাজার প্রগতি সংঘকে দুই ধাপ নিচে অর্থাৎ তৃতীয় বিভাগ লিগে নামিয়ে দেওয়া হয়েছে। ওই লিগে তারা দুই বছর খেলবে। এই ক্লাবটিকেও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুই ক্লাবের মোট ১১ জন ফুটবলারকে ২ বছরের জন্য ফুটবল সংশ্লিষ্ট কর্মকান্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।  

উত্তর বারিধারা ক্লাবের গোলরক্ষক সাইফুল ইসলাম খান, ডিফেন্ডার আরিফ খান জয়, সাদিস্তন ফজিলভ, রাশেদ হোসেন বিপ্লব, মাহমুদ সাইদকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।  

কাওরান বাজার প্রগতি সংঘ থেকে নিষিদ্ধ হওয়া ছয় ফুটবলার হলেন ডিফেন্ডার মো: আকরামুজ্জামান, তারিকুল ইসলাম, হাছিবুল ইসলাম, রাকিব , মমিনুল ইসলাম,  মিডফিল্ডার মো: আরিফ হাওলাদার।

চ্যাম্পিয়নশিপ লিগের কাওরান বাজার প্রগতি সংঘের টিম ম্যানেজার মিজানুর রহমান, প্রধান প্রশিক্ষক রেজাউল হক জামাল ও ম্যানেজার এসএম সাদিকুর রহমানকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। সাইফ স্পোর্টিং ক্লাব যুব দলের টিম ম্যানেজার ইস্কান্দার মির্জাকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে আজীবন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বাফুফের শৃঙ্খলা কমিটি।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa