ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ইউরোপা লিগ

প্রত্যাবর্তনে মলিন রোনালদো, হারে শুরু ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
প্রত্যাবর্তনে মলিন রোনালদো, হারে শুরু ইউনাইটেডের

২০ বছর পর ইউরোপা লিগে (পূর্ববর্তী সংস্করণের নাম ছিল উয়েফা কাপ। ফরম্যাট ছিল ভিন্ন) প্রত্যাবর্তন হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর।

কিন্তু পর্তুগিজ উইঙ্গারের এই ফেরাটা প্রত্যাশামতো হলো না। কারণ রিয়াল সোসিয়েদাদের কাছে হেরে গেছে তার দল ম্যানচেস্টার ইউনাইটেড।  

ইউরোপের দ্বিতীয় শীর্ষ টুর্নামেন্টের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আজ সোসিয়েদাদ ১-০ গোলে হারিয়েছে এরিক টেন হাগের দলকে। অবশ্য ম্যাচের ফলাফল ছাপিয়ে যায় রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবর।

গ্রেট ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবরে ম্যাচটি ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে উয়েফা ও ফুটবল অ্যাসোসিয়েশন মিলে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এরপর ইউরোপা লিগে ইংল্যান্ডের ৩টি ক্লাবের খেলায় রানির সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়। ম্যাচের পুরো সময়ে কোনো মিউজিক বাজানো হয়নি। দুই দলের খেলোয়াড়রাই হাতে কালো আর্মব্যান্ড পরে মাঠে নামেন।  

ওল্ড ট্রাফোর্ডে ৫৯তম মিনিটে ইউনাইটেডের লিসান্দ্রো মার্তিনেসের বিরুদ্ধে হ্যান্ড বলের সিদ্ধান্ত দেন রেফারি। পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন স্প্যানিশ দলটির ব্রাইস মেন্দেজ। তবে এদিনও ম্যাচে প্রভাব ফেলতে পারেননি ইউনাইটেডের উইঙ্গার রোনালদো। ২০০২ সালের পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগের বাইরে ইউরোপিয়ান ম্যাচ খেললেন তিনি। সেবার পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে খেলেছিলেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।  

আজকে অবশ্য প্রথমার্ধে দিয়াগো দালোতের ক্রসে হেড করে লক্ষ্যভেদ করেছিলেন রোনাদলো। কিন্তু অফসাইডের সিদ্ধান্ত দেন রেফারি। এরপর দ্বিতীয়ার্ধে স্বদেশী মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসের ক্রসে তাঁর নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এই নিয়ে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ইউরোপা লিগের ম্যাচ খেললেন তিনি। আগের দুই ম্যাচে তাঁর সেসময়ের দল লিসবন দুই লেগ মিলিয়ে পার্টজান বেলগ্রেডের কাছে ৬-৪ গোলে হেরে আসরের প্রথম রাউন্ডে থেকেই বিদায় নিয়েছিল।

রাতের আরেক ম্যাচে জুরিখকে ১-২ গোলে হারিয়েছে আর্সেনাল।  

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa