ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

রানিকে শ্রদ্ধা জানিয়ে প্রিমিয়ার লিগের এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
রানিকে শ্রদ্ধা জানিয়ে প্রিমিয়ার লিগের এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত

ব্রিটেনের সদ্য প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকল ইংলিশ, নর্দার্ন আইরিশ ও স্কটিশ ফুটবল টুর্নামেন্টের এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করা হয়েছে।  

ব্রিটিশ সংবাদমাধ্যম 'বিবিসি' এমনটাই জনিয়েছে।

স্থগিত হওয়া ম্যাচগুলোর মধ্যে ১০টি প্রিমিয়ার লিগ ও ছয়টি স্কটিশ প্রিমিয়ার লিগের ম্যাচও আছে।  

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসেলে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে রাষ্ট্রজুড়ে শোক পালন করা হচ্ছে। যার প্রভাব পড়েছে খেলার ইভেন্টগুলোতেও। স্থগিত করা হয়েছে বেশিরভাগ ইভেন্ট।

আজ শুক্রবার ও আগামীকাল শনিবার প্রিমিয়ার লিগের এ সপ্তাহের ম্যাচগুলো হওয়ার কথা ছিল। এরপর আগামীকাল শনিবার এবং রোববার মাঠে গড়ানোর কথা ছিল নারীদের ছয়টি সুপার লিগের ম্যাচ। ইংল্যান্ডের জাতীয় লিগ, এফএ ট্রফি ও অন্যান্য তৃণমূল পর্যায়ের আসরও স্থগিত রাখা হয়েছে।  

এদিকে আজ শুক্রবার গলফের পিজিএ চ্যাম্পিয়নশিপের খেলাও স্থগিত রাখা হয়েছে। সেই সঙ্গে ব্রিটিশ ঘোড়দৌড় প্রতিযোগিতা এবং ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা টেস্টও পিছিয়ে দেওয়া হয়েছে। তবে ব্রিটিশ সরকারের পক্ষ থেকে কোনো ম্যাচ বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে বাধ্য করা হচ্ছে না। খেলাগুলোর নিজস্ব ফেডারেশন ও বোর্ডগুলো এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবে। এই ম্যাচগুলো কখন অনুষ্ঠিত হবে তা পরবর্তীতে জানানো হবে।

সবচেয়ে বেশি সময় (৭০ বছর) ধরে স্বীয় পদে থাকা এলিজাবেথ রাজ সিংহাসনে বসেন ১৯৫২ সালে। রানির মৃত্যতে তার বড় ছেলে প্রিন্স চার্লস (সাবেক প্রিন্স অব ওয়েলস)  ব্রিটেনের নতুন রাজার মুকুট মাথায় পরেছেন।

১৯২৬ সালের ২১ এপ্রিল রানি দ্বিতীয় এলিজাবেথ লন্ডনের মেফেয়ারে জন্মগ্রহণ করেন। তাঁর সময়কালে ব্রিটেনের ১৫ জন প্রধানমন্ত্রীকে নিয়োগ দেন রানি, যাদের মধ্যে উইনস্টন চার্চিলও ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa