ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ইতালির কাছে হেরে দ্বিতীয় রাউন্ডে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
ইতালির কাছে হেরে দ্বিতীয় রাউন্ডে ইংল্যান্ড

ইউরো ফাইনালের পর গত রাতে সান সিরোতে মুখোমুখি হয়েছিল ইতালি–ইংল্যান্ড। উয়েফা নেশনস লিগে এই ম্যাড়মেড়ে ম্যাচে জিয়াকোমো রাসপাদোরির গোলে কোনোমতে জিতেছে ইতালি।

১–০ ব্যবধানের এই পরাজয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে টানা পাঁচ ম্যাচ জয়হীন রইল ইংল্যান্ড। ১৯৬৬ বিশ্বকাপজয়ীরা সর্বশেষ এমন বাজে সময়ের মধ্যে গেছে ৩০ বছর আগে—১৯৯২ সালে। এই হারে দ্বিতীয় স্তরে নেমে গেল ইংল্যান্ড।

ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধে সত্যিকারের সুযোগ এসেছিল একটিই। ষষ্ঠ মিনিটে জানলুকা স্কামাক্কার হেড গোলরক্ষক নিক পোপের গ্লাভস ছুঁয়ে ফেরে পোস্টে লেগে।  প্রথমার্ধে ৫৫ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য পাঁচটি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে ইংল্যান্ড, ইতালির চার শটের একটি।

দ্বিতীয়ার্ধেও খেলা চলতে থাকে একই গতিতে। এর মধ্যেই ৬৮তম মিনিটে দুর্দান্ত গোলে ইতালিকে এগিয়ে নেন রাসপাদোরি। নিজেদের অর্ধ থেকে লিওনার্দো বোনুচ্চির উঁচু করে বাড়ানো বল ইংল্যান্ডের ডি-বক্সের সামনে নিয়ন্ত্রণে নেন তিনি। একটু সময় নিয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শটে খুঁজে নেন ঠিকানা। ঝাঁপিয়ে পড়েও রক্ষা করতে পারেননি ইংলিশ গোলরক্ষক।

পিছিয়ে পড়ার পর জ্যাক গ্রিলিশ ও লুক শকে নামায় ইংল্যান্ড। আক্রমণে ধার বাড়ে সফরকারীদের। ৭৭তম মিনিটে বাঁদিক থেকে থেকে হ্যারি কেইনের শট ঝাঁপিয়ে ফেরানোর পর ফিরতি শটও ব্যর্থ করে দেন দোন্নারুম্মা।  

ছয় মিনিট যোগ করা সময়ের শেষটায় জুড বেলিংহ্যামের সামনে সুযোগ এসেছিল সমতা ফেরানোর। তবে রিস জেমসের চমৎকার ক্রসে ১০ গজ দূর থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

৫ ম্যাচে তৃতীয় হারের পর ২ পয়েন্ট নিয়ে ‘বি’ লিগে নেমে যাওয়া নিশ্চিত হয়ে গেল ইংল্যান্ডের। সমান ম্যাচে দ্বিতীয় জয়ে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ওঠে এলো ইতালি।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa