ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

দ্বিতীয় ম্যাচেও ইয়েমেনের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
দ্বিতীয় ম্যাচেও ইয়েমেনের গোল উৎসব

সাফ এশিয়ান কাপ অনুর্ধ্ব আ-১৭ বাছাইয়ে প্রথম ম্যাচে ভূটানের বিপক্ষে আট গোল করেছিল ইয়েমেন। আজ দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে ৬-০ গোলে জিতেছে ইয়েমেন।

পুরো ম্যাচে নিজেদের আধিপত্য বিস্তার করে খেলেছে তারা।  

দ্বিতীয় ম্যাচেও শুরু থেকেই সিঙ্গাপুরের বিপক্ষে আক্রমন শুরু করে ইয়েমেন। পুরো ম্যাচে ছিল তাদের একচ্ছত্র আধিপত্য। প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় তারা। শুক্রবার কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে সিঙ্গাপুরকে ৬-০ গোলে হারায় ইয়েমেন। জোড়া গোল করেন ফয়সাল আল সালামি। একটি করে গোল সাঈদ আব্দুল্লাহ, আব্দুল নবী ও ইসাম আব্দুলাতেফ।  

টানা দুই জয়ে গ্রুপের শীর্ষে ইয়েমেন। প্রথম ম্যাচে জেতা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে আজ সন্ধায় লড়বে ভুটানের বিপক্ষে।

৩০তম মিনিটে এগিয়ে যায় ইয়েমেন। আব্দুল নবীর হেড ক্রসবারে প্রতিহত হলে ফিরতি বল শুয়ে পড়া সাঈদ আব্দুল্লাহর হাঁটুতে লেগে গড়িয়ে গড়িয়ে জালে জড়ায়। ৪২তম মিনিটে ব্যবধান বাড়ায় ইয়েমেন। আব্দুলআতেফের কাটব্যাক বুক দিয়ে নামিয়ে ডান পায়ের সাইড ভলিতে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন আব্দুল নবী। দুই মিনিট বাদেই তিন গোলে এগিয়ে যায় ইয়েমেন। অধিনায়ক ইসাম আব্দুলাতেফের শট সিঙ্গাপুরের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক বদলে গোলকিপারের সামনে ড্রপ পরে তার মাথার উপর দিয়ে গিয়ে বল জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধেও চলে ইয়েমেনের দাপট। কোনো আক্রমণ করতে পারেনি সিঙ্গাপুর। আক্রমণের ধারা অব্যাহত রেখে ৫৬তম মিনিটে চতুর্থ গোল পেয়ে যায় ইয়েমেন। সালামির গোলে ব্যাবধান বাড়ায় তারা। ৬৭ মিনিটে দ্বিতীয় গোলটি করেন তিনি। ফলে ব্যবধান ৫-০ করে ফেলে ইয়েমেন।  

৭৫তম মিনিটে পেনাল্টি পায় ইয়েমেন। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন গোলকিপার ওয়াদহাহ আনোয়ার। তার নেওয়া পানেনকা শট জায়গায় দাঁড়িয়ে রুখে দেন সিঙ্গাপুর গোলকিপার। ৮৬তম মিনিটে ষষ্ঠ গোল এনে দেন মোক্তার মিনাফাক। আগামী ৯ অক্টোবর বাংলাদেশের মুখোমুখি হবে ইয়েমেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa