ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গু আক্রান্ত হয়ে আটজন হাসপাতালে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
ডেঙ্গু আক্রান্ত হয়ে আটজন হাসপাতালে ফাইল ফটো

ঢাকা: সারাদেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আটজন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (৬ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আটজন নতুন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে পাঁচজন ঢাকার মধ্যে এবং তিনজন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে দেশে ৩০ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৫ জন এবং ঢাকার বাইরে ১৫ জন ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৭৬৬ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৩৬৬ জন এবং ঢাকার বাইরে ৪০০ জন রয়েছেন। একইসময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত রোগী ৭২৭ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৪৫ জন এবং ঢাকার বাইরে ৩৮২ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট নয় জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।