ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হবিগঞ্জে অনুমোদনহীন হাসপাতালের এমডিকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
হবিগঞ্জে অনুমোদনহীন হাসপাতালের এমডিকে কারাদণ্ড

হবিগঞ্জ: হবিগঞ্জে অনুমোদনহীন স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান দ্য পপুলার জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারেক আজিজ খানকে সাতদিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুল হক এ কারাদণ্ডের আদেশ দেন।

 

আদালত হাসপাতালের লাইসেন্স না থাকা ও রোগীর জীবন বিপন্ন হওয়ার শঙ্কা থাকে এমন পরিবেশে অস্ত্রোপচারের অপরাধে আদালত ওই ব্যক্তিকে সাজার আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত তারেক হবিগঞ্জের বানিয়াচং উপজেলার শরীফখানী মহল্লার মাসুদ খানের ছেলে।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুল হক বাংলানিউজকে জানান, প্রতিষ্ঠান দ্য পপুলার জেনারেল হাসপাতাল তাদের লাইসেন্স দেখাতে পারেনি। এছাড়া মা ও শিশুর জীবন বিপন্ন হওয়ার শঙ্কা থাকে এমন পরিবেশে অস্ত্রোপচারের প্রমাণ মিলেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তারেক আজিজ খানকে সাতদিনের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নূরুল হকসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও র‌্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।