ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মবিরতির ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মবিরতির ডাক

ঢাকা: নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ আগামী ১ ও ২ অক্টোবর সারা দেশের হাসপাতাল ও নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মবিরতির ঘোষণা দিয়েছে।

এর মধ্যে প্রথম দিন মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টা ও পরদিন বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচ ঘণ্টা এ কর্মবিরতি পালন করা হবে।

 

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডার প্রত্যাহার করে যোগ্য ও অভিজ্ঞদের পদায়নের দাবিতে এ কর্মবিরতির ডাক তাদের।

সোমবার (৩০ সেপ্টেম্বর) নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আহ্বায়ক মো. মাসুদ পারভেজ জানান, তারা ৯ সেপ্টেম্বর থেকে বিভিন্নভাবে আন্দোলন করে আসছেন এবং সরকারের কাছে স্মারকলিপি দিয়েছেন, কিন্তু সন্তোষজনক প্রতিক্রিয়া মেলেনি।  

কর্মবিরতির সময় জরুরি রোগীদের সেবায় নার্স ও মিডওয়াইফদের জরুরি স্কোয়াডে নিয়োজিত রাখা হবে বলে জানান তিনি।

মাসুদ পারভেজ বলেন, আমাদের কাছ থেকে শুধু সময় নেওয়া হচ্ছে। গত ২৪ সেপ্টেম্বর সরকারকে তিন কর্মদিবস সময় দেওয়া হয়েছিল। সরকার এ সময়ের মধ্যে আমাদের ন্যায্য দাবির পক্ষে ইতিবাচক সাড়া দেয়নি। এ কারণেই কর্মবিরতির সিদ্ধান্ত।

কর্মবিরতি চলাকালীন হাসপাতালে ডায়ালাইসিস, আইসিইউ, সিসিইউ, এইচডিইউ ও পিআইসিইউ ইউনিট কর্মবিরতির আওতামুক্ত থাকবে। এ ছাড়া জরুরি বিভাগ এ কর্মবিরতির আওতামুক্ত থাকবে।

সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারা বাংলাদেশে প্রতীকী কর্মবিরতি পালন করেন নার্সরা। এ নিয়ে বিস্তারিত জানাতে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে এক সংবাদ সম্মেলন ডেকেছেন আন্দোলনরত নার্সরা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এজেডএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।