ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

নিয়ম ভেঙে পদোন্নতি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মে ২৫, ২০১৫
নিয়ম ভেঙে পদোন্নতি!

রাজশাহী: রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জন দফতরের তিন কর্মচারীকে নিয়ম ভেঙে স্থায়ীভাবে পদোন্নতি দেওয়ার অপচেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে।

এরই মধ্যে কর্মরত দুই সুইপারকে অফিস সহায়ক পদে (এমএলএসএস) চলতি দায়িত্ব হিসেবে বসানো হয়েছে।

ইপিআই স্টোরকিপার পদের অন্য একজনকে একই পদে দায়িত্ব দেওয়া হয়েছে। এ তিনটি পদই শূন্য রয়েছে। তবে পদের বিপরীতে এখনও কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতরের আওতায় নিয়োগপ্রাপ্ত সুইপার অলোকা রানীকে চলতি দায়িত্ব দিয়ে এমএলএসএস পদে বসানো হয়েছে।

পদটি শূন্য থাকলেও তার বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। একই কার্যালয়ের ইপিআই স্টোর পদে কর্মরত ফাইজার রহমানকে চলতি দায়িত দিয়ে তানোর স্বাস্থ্যকেন্দ্রে বদলি করা হয়েছে। এছাড়া সিভিল সার্জন কার্যালয়ের সুইপার পরিতোষ হেলাকে অফিস সহায়ক পদে বসানো হয়েছে।

আরও জানা যায়, স্বাস্থ্য পরিচালকের দফতরের আওতায় দুটি এমএলএস পদ ফাঁকা থাকলেও তার বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি না দিয়ে সেখানে চলতি দায়িত্ব দিয়ে পদ দুটি পূর্ণ করা হয়। ফলে সুইপার হয়েও তারা এখন অফিস সহায়ক হিসেবে কর্মরত। এ নিয়ে কর্মচারীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে রাজশাহী সিভিল সার্জন ডা. আবদুস সোবহান বলেন, ‘নিয়ম মেনেই সবকিছু করা হয়েছে। কতিপয় কর্মচারী এ ব্যাপারে অপপ্রচার চালাচ্ছে। যার কোনো ভিত্তি নেই। ’

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, মে ২৫, ২০১৫
এসএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।