ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রাজধানীতে চলছে নগর স্বাস্থ্য আন্তর্জাতিক সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মে ২৬, ২০১৫
রাজধানীতে চলছে নগর স্বাস্থ্য আন্তর্জাতিক সম্মেলন প্রতীকী

ঢাকা: বিশ্বব্যাপী দ্রুত নগরায়নের পরিপ্রেক্ষিতে কৌশল নির্ধারণ, অবহেলিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, পরিকল্পিত পরিবার ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নগর স্বাস্থ্য বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের তৃতীয় দিন শেষ হয়েছে।
 
মঙ্গলবার (২৬ মে) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তিনটি সেশনে ১৪টি সেমিনার অনুষ্ঠিত হয়।

বুধবার (২৭ মে) সম্মেলনের সমাপনী দিন।
 
বাংলাদেশ আরবান হেলথ নেটওয়ার্ক ও ইমিনেন্সের আয়োজনে গত ২৪ মে থেকে চলা ১২তম নগর স্বাস্থ্য বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের এবারের প্রতিপাদ্য ‘টেকসই নগর স্বাস্থ্যের ভবিষ্যত: ২০১৫ সালে উন্নয়ন কর্মসূচি’।
 
বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগ সম্মেলনের সহযোগিতা করছে।
 
চার দিনব্যাপী এ সম্মেলনে সেমিনারগুলোর মধ্যে ৩২টি ব্রেকআউট সেশন, ২০টি বিশেষ সেশন, ৮টি প্ল্যানারি সেশন ও কয়েকটি বিজনেস সেশন অনুষ্ঠিত হচ্ছে।
 
মঙ্গলবার ১৬তম থেকে ২১তম মোট ৬টি ব্রেকআউট সেশন, ১০ থেকে ১৫তম ৬টি বিশেষ সেশন ও দু’টি প্ল্যানারি সেশন অনুষ্ঠিত হয়েছে।
 
আয়োজকরা জানান, চারদিনের এ সম্মেলনে বিশ্বের খ্যাতনামা গবেষক ও বিশেষজ্ঞসহ ৬০টি দেশের প্রায় ৪শ জন প্রতিনিধি অংশ নিয়েছেন। তারা নগর স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে মতামত, গবেষণা, অভিজ্ঞতা তুলে ধরছেন এ সম্মেলনে। ভবিষতে সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন দেশের কর্মসূচির পরিকল্পনা ও কৌশল নির্ধারণে এ সম্মেলন কাজে লাগবে।
 
বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মে ২৬, ২০১৫
টিএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।