ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

শনিবার বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে নানা আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
শনিবার বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে নানা আয়োজন

ঢাকা: বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ‘১০ অক্টোবর’। শনিবার এই দিনটি ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগ, বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি ও নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিট।



দিবসটির এবারের প্রতিপাদ্য ‘মানসিক স্বাস্থ্যে মর্যাদাবোধ’। বর্ণাঢ্য আয়োজনে যৌথভাবে দিনটি পালন করা হবে। বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্যের ওপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকাল ১১টায় উন্মুক্ত সেমিনারের আয়োজন করা হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাবির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. নাসরীন আহমাদ। বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হক, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এম আনিসুর রহমান, বিশিষ্ট মনোবিজ্ঞানী অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নজরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ঝুনু শামছুননাহার।

এতে সভাপতিত্ব করবেন চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুর রহমান। আরও থাকছে প্রেসক্লাবের সামনে মানববন্ধন, দুপুরে ঢাবিতে কর্মশালা এবং বিনামূল্যে মনোবৈজ্ঞানিক মূল্যায়ন ও সাইকোথেরাপি সেবার ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।