ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

বাইরের ‘প্রতিনিধি’ প্রবেশ নিষেধ খানসামা হাসপাতালে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
বাইরের ‘প্রতিনিধি’ প্রবেশ নিষেধ খানসামা হাসপাতালে

দিনাজপুর: দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি (রিপ্রেজেন্টেটিভ) এবং ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (৩ জুলাই) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজা মো. মাহমুদুল হক স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়, হাসপাতালের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ও রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে শুধুমাত্র সপ্তাহে মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত চিকিৎসকদের সঙ্গে ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভদের ভিজিট করার জন্য অনুরোধ করা হয়।

এসময় ছাড়া বহির্বিভাগ, জরুরি বিভাগে অবস্থান না করতে এবং রোগীদের প্রেসক্রিপশনের ছবি না তুলতে এবং চিকিৎসকদের সঙ্গে সাক্ষাৎ না করতে রিপ্রেজেন্টেটিভ, ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের কঠোরভাবে নিষেধ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজা মো. মাহমুদুল হক বাংলানিউজকে বলেন, এরআগে তাদের অবহিত করার পরেও ইদানীং কতিপয় রিপ্রেজেন্টেটিভ এবং ডায়াগনস্টিক প্রতিনিধিরা হাসপাতালে ও চিকিৎসকদের চেম্বারে অহেতুক অবস্থান করছেন। এতে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে, যা সরকারি কাজে বাধার শামিল।

এ নোটিশ জারির পর কেউ আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।